ষড়যন্ত্রের বিরুদ্ধে কুমিল্লা বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির মানববন্ধন

ডেস্ক রিপোর্টঃ উদ্দেশ্যপ্রণোদিতভাবে কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) ২০১৯-২০ শিক্ষাবর্ষের ‘বি ইউনিট’ ভর্তি পরীক্ষায় গোপন তথ্য ফাঁসের প্রতিবাদে ও বিশ্ববিদ্যালয়ের ভাবমূর্তি বিনষ্টকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করা হয়েছে। ষড়যন্ত্রের বিরুদ্ধে কুমিল্লা বিশ্ববিদ্যালয় ব্যানারে শিক্ষক সমিতি এ মানববন্ধনের আয়োজন করে। বৃহস্পতিবার দুপুর দেড়টার দিকে বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু ভাস্কর্যের পাদদেশে এ কর্মসূচি পালিত হয়।

মানববন্ধনে শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক কাজী ওমর সিদ্দিকীর সঞ্চালনায় ও শিক্ষক সমিতির সভাপতি ড. মোঃ শামিমুল ইসলামের সভাপতিত্বে আরো উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার অধ্যাপক ড. মোঃ আবু তাহের, ‘বি’ ইউনিটের আহ্বায়ক অধ্যাপক ড. মাসুদা কামাল, প্রক্টর ড. কাজী মোহাম্মদ কামাল উদ্দিন, বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন অনুষদের ডিন, বিভাগীয় প্রধানসহ বিভিন্ন বিভাগের শিক্ষকবৃন্দ

মানববন্ধনে রেজিস্ট্রার তার বক্তব্যে বলেন, বিশ্ববিদ্যালয়েরর ভর্তি পরীক্ষা আমাদের অহংকার ও অস্তিত্বের বিষয়। কখনো ভর্তি পরীক্ষা নিয়ে প্রশ্ন উঠেনি। গত কিছুদিন আগে ভর্তি পরীক্ষা নিয়ে যে ষড়যন্ত্র হয়েছে তা নিয়ে আমরা আশাহত। যারা তথ্য সরবরাহ করেছেন তাদের দৃষ্টান্তমূলক শাস্তির আওতায় আনা হবে।

শিক্ষক সমিতির সভাপতি বলেন, ‘জাতির কাছে যে তথ্য সরবরাহ করা হয়েছে তা মিথ্যা প্রমাণিত হয়েছে। একটি গ্রুপকে হেয় করার জন্য তা করা হয়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন এ কুকর্মের সাথে যারা জড়িত তাদের দৃষ্টান্তমূলক শাস্তি দিবে বলে আশ্বাস দিয়েছে। কিন্তু এ আশ্বাস যেন অন্যসব আশ্বাসের মত ঝুলে না থাকে।

‘বি’ ইউনিটের আহবায়ক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মাসুদা কামাল বলেন, আমি এ ঘটনায় মর্মাহত। আশা করছি ঘটনার সুষ্ঠু তদন্তের মাধ্যমে বিচার হবে।

আরো পড়ুন