সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশ থেকে মাদক নির্মূল করতে হবে -এমপি বাহার

ডেস্ক রিপোর্টঃ বঙ্গবন্ধুর স্বপ্নের সোনার বাংলা ও জননেত্রী শেখ হাসিনার ভিশন-৪১ সালের উন্নত বাংলাদেশ গড়তে হলে শিক্ষার্থীদের আরো উন্নত শিক্ষার মাধ্যমে জ্ঞান নির্ভর জাতি ঘটন করতে হবে এবং উন্নত বিশ্বের সাথে চ্যালেঞ্জ মোকাবেলা করে আমাদের এগিয়ে যেতে হলে মাদকমুক্ত দেশ তৈরি করতে হবে। তাই সমাজের যে যেখানে বসবাস করেনা কেন সকলের ঐক্যবদ্ধ প্রচেষ্টায় দেশ থেকে মাদক নিমূল করতে হবে।

গতকাল বৃহস্পতিবার সকালে কুমিল্লা টাউন হল মিলনায়তনে মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তরের ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন উপলক্ষে জেলা প্রশাসন ও মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর কুমিল্লার আয়োজনে মাদক বিরোধী আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে কুমিল্লা-০৬ সদর আসনের সংসদ সদস্য বীর মুক্তিযোদ্ধা হাজী আ.ক.ম বাহাউদ্দিন বাহার এসব কথা বলেন।

এমপি বলেন, আজকের বাংলাদেশ বঙ্গবন্ধুর বাংলাদেশ, আজকের বাংলাদেশ জননেত্রী শেখ হাসিনার বাংলাদেশ। তাই আজকের এই সমৃদ্ধশালী ও উন্নয়নের রোল মডেলের দেশে উচ্চ শিক্ষা গ্রহনের মাধ্যমে একজন কাজের বুয়া ও একজন রিক্সা ড্্রাইভারের সন্তানরা ম্যাজিস্ট্রেট, ব্যারিস্টার সহ সরকারের গুরুত্বপূর্ণ পদে অবস্থান করবে এই স্বপ্নই জাতির জনক দেখতেন চাইছিলেন। কিন্তু ১৯৭৫ সালে যিনি সে সময় যুদ্ধ বিধ্বস্থ পোড়া মাটির দেশে-মাত্র ৪৮৭ কোটি টাকার বাজেট নিয়ে সাড়ে সাত কোটি মানুষের ভাগ্য পরিবর্তনে কাজ শুরু করতে চাইলেন ঠিক তেমনি মুহুর্তে রাজাকার, আলবদর ও স্বাধীনতা বিরোধী চক্র বঙ্গবন্ধুকে নির্মম ভাবে হত্যা করে। সে কারণে জাতি আজ অনেক পিছিয়ে যায়। জাতির শ্রেষ্ঠ সন্তান বঙ্গবন্ধু কন্যা জননেত্রী শেখ হাসিনা ক্ষতমায় এসে একটি দরিদ্র ও দুর্নীতিগ্রস্থ দেশকে বিশ্বের মাঝে তাঁক লাগিয়ে এগিয়ে নেওয়ার চেষ্টা করছেন। তাই আসুন জননেত্রী শেখ হাসিনার নেতৃত্বে আগামীর উন্নত ও সমৃদ্ধশালী দেশ গঠনে-মাদকমুক্ত দেশ গড়ে তুলি। আর কুমিল্লা থেকেই মাদকমুক্ত দেশ গড়ার প্রত্যয় নিয়ে শ্লোগান তুলি “মাদককে রুখবো, বঙ্গবন্ধুর সোনার বাংলা গড়বো”।

কুমিল্লা জেলা প্রশাসনে অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট পিন্টু বেপারীর সভাপতিত্বে উক্ত আলোচনা সভায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, অতিরিক্ত পুলিশ সুপার (পদোন্নতি প্রাপ্ত পুলিশ সুপার) মো: শাখাওয়াত হোসেন, বিজিবি ১০ বর্ডার গার্ড ব্যাটালিয়ন কুমিল্লার অধিনায়ক লে. কর্ণেল মো: গোলাম ফজলে রাব্বি পিএসসি, আদর্শ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান এডভোকেট আমিনুল ইসলাম টুটুল, উপজেলা নির্বাহী অফিসার জাকিয়া আফরিন প্রমূখ। সকালে প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে র‌্যালি শেষে আলোচনা সভায় শুরুতেই স্বাগত বক্তব্য উপস্থাপন করেন মাদকদ্রব্য নিয়ন্ত্রন অধিদপ্তর কুমিল্লা জেলা কার্যালয়ের উপ-পরিচালক মো: মানজুরুল ইসলাম। সভাপতির সমাপনী বক্তব্য শেষে প্রধান অতিথি ও অন্যান্য অতিথিগণ কেক কেটে ৩০তম প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপন করেন।

আরো পড়ুন