হোমনায় ফার্মেসীতে কর্মরত ৫ জন করোনায় আক্রান্ত, বাড়ি লকডাউন

কুমিল্লার হোমনা সরকারী হাসপাতাল রোডে সেন্ট্রাল হাসপাতাল ভবনের নিচতলা ভবনের ফার্মেসীতে কর্মরত ৫ জন করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে । তারা হলেন- বিল্লাল ফার্মেসীর কর্মচারি ও কালমিনা উজানের কান্দি গ্রামের আমির হোসেনের ছেলে সাইদুল ইসলাম (২৪), মদিনা ফার্মেসী ও হোমনা আদর্শ পাড়া গ্রামের ইসমাইল হোসেনের ছেলে মফিজুল ইসলাম (২৯), হোমনা পল্লী বিদ্যুৎ সংলগ্ন ও পলাশ মেডিকেল হলের বাবা- ছেলে মতিউর রহমান (৬০) ও আনিসুর রহমান (৩০),কারারকান্দি গ্রামের মো. মহিউদ্দিন আহমেদ ও সরকারী হাসপাতালের মোহসেনা নার্সের ছোট ভাই শাকিব (২২) । গতকাল বুধবার রাতে কুমিল্লায় পাঠানো রিপোর্ট পজেটিভ আসে ।

উপজেলা প্রশাসন উদ্যোগে করোনা পজেটিভ আসায় তাদের প্রত্যেকের বাড়ি উপস্থিত হয়ে লকডাউন ঘোষনা করেছে উপজেলা সহকারী কমিশনার তানিয়া ভূইয়া । এতে বাসার সংস্পর্শে থাকা সকল সদস্যকে হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেয়া হয়। এ সময় সঙ্গে ছিলেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আব্দুছ ছালাম সিকদার ।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা.আব্দুছ ছালাম সিকদার জানায়, করোনা রোগীর সংস্পর্শ থাকা ও করোনার উপসর্গ থাকায় গত ৩০ মে নমুনা সংগ্রহ করে কুমিল্লা পাঠানো হয়েছিল। বুধবার তাদের ৫ জনের করোনার পরীক্ষার রির্পোট পজেটিভ আসায় তাদেরকে আইসোলেশনে রাখা হয়েছে । সম্ভবত হোমনা সেন্ট্রাল হাসপাতালের করোনা রোগীর সংস্পর্শে সংক্রমিত হতে পারে বলে ধারনা করা হচ্ছে ।

উপজেলা সহকারী কমিশনার (ভূমি) বলেন, করোনা পরীক্ষার রির্পোট পজেটিভ আসায় তাদের প্রত্যেকের বাড়ি লকডাউন ঘোষনা করা হয়েছে । তাদের সংস্পর্শে থাকা সকলকে করোনা টেস্টসহ হোম কোয়ারেন্টাইনে থাকার নির্দেশ দেওয়া হয়েছে ।

আরো পড়ুন