অবশেষে পদ্মা সেতুতে জরিমানা আদায় শুরু

নিষেধাজ্ঞা উপেক্ষা করেই পদ্মা সেতুতে চলাচল করছে সাধারণ মানুষ। কেউ গাড়ি থামিয়ে ছবি তুলছে, কেউ সেতু হেটে পারাপার হচ্ছে, কেউ গাড়ির সর্বোচ্চ গতিসীমা মানছে না, আবার কেউ মাথায় হেলমেট ছাড়াই বাইক নিয়ে পদ্মা সেতু পারি দিচ্ছেন। এই যখন অবস্থা, তখন সেতুতে সকল নিয়মকানুন পালনে বাধ্য করতে কঠোর হচ্ছে প্রশাসন।

রোববার দুপুরের পর পদ্মা সেতুর টোলপ্লাজার জাজিরা প্রান্তে মোটরসাইকেলের চালকদের জরিমানা করা হয়েছে। মাদারীপুরের আইয়ুব নামের এক মোটরসাইকেল চালককে ১০০ টাকা জরিমানা করেন ভ্রাম্যমাণ আদালত। এ সময় আরও সাত চালককে ২০০ টাকা করে ১৪০০ টাকা জরিমানা করা হয়। এই জরিমানা করেন জাজিরা উপজেলা সহকারী কমিশনার (ভূমি) উম্মে হাবিবা ফারজানা।

খোঁজ নিয়ে জানা যায়, পদ্মা সেতু দেখতে এসেছিলেন মারাদীপুর জেলার আইয়ুব খান নামের একজন। তিনি হেলমেট ছাড়া এসেছিলেন। কিন্তু হঠাৎ মুখোমুখি হন ভ্রাম্যমাণ আদালতের। ১০০ টাকা জরিমানা দিয়ে তিনি হলেন প্রথম জরিমানাপ্রাপ্ত ও জরিমানা পরিশোধকারী ব্যক্তি।

আইয়ুব খান জানান, তিনি সেতু দেখতে এসছিলেন। এ সময় জাজিরা প্রান্ত থেকে মাওয়া প্রান্তে যাওয়ার সিদ্ধান্ত নেন। সামনের দিকে অগ্রসর হতেই ভ্রাম্যমাণ আদালতের মুখোমুখি হন। তিনি বলেন, হেলমেট-বিহীন মোটরসাইকেল চালানো ও মোটরসাইকেল আরোহীদের হেলমেট না থাকায় এই জরিমানা করা হয়। আমরা আটজনকে এই জরিমানা করেছি।

উল্লেখ্য, শনিবার (২৫ জুন) পদ্মা সেতুর শুভ উদ্বোধন করেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এরপর রোববার সকাল ৬টা থেকে যান চলাচল উন্মুক্ত করে দেওয়া হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ