ব্রাহ্মণবাড়িয়ায় আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রী আনিসুল হকের ছেলে পরিচয়ে হুইপের মেয়েকে উত্যক্ত করা এবং প্রতারণার অভিযোগে আক্তার হোসেন নামে এক যুবককে গ্রেফতার করেছে পুলিশ।

বৃহস্পতিবার দুপুরে কসবার নোয়াগাঁ গ্রাম থেকে তাকে গ্রেফতার করা হয় বলে নিশ্চিত করেছেন কসবা সার্কেলের সিনিয়র সহকারি পুলিশ সুপার (এসপি) মো. আব্দুল করিম ও জেলা গোয়েন্দা পুলিশের পরিদর্শক মো. জিয়াউল হক। অভিযুক্ত আক্তার হোসেনের বাড়ি কুমিল্লা জেলার দেবিদ্বার উপজেলার ইষ্ট গ্রামে।

পুলিশ সূত্রে জানা যায়, কসবার নোয়াগাঁও গ্রামে নানার বাড়িতে প্রায়ই এসে অবস্থান করে থাকেন আক্তার। তবে, ওই এলাকায় তিনি নিজেকে আইনমন্ত্রীর ছেলে হিসেবে পরিচয় দিয়ে থাকেন। এই পরিচয় দিয়ে তিনি জাতীয় সংসদের হুইপ মাহাবুব আরা গিনির মেয়েকে উত্যক্ত করতেন। এর আগেও ওই যুবক একই পরিচয়ে চাকরি দেয়ার নাম করে নানা সময়ে বিভিন্ন ব্যক্তির কাছ থেকে টাকা হাতিয়ে নেন বলে অভিযোগ রয়েছে।

প্রসঙ্গত, আইনমন্ত্রী আনিসুল হক ব্রাহ্মণবাড়িয়া-৪ (কসবা-আখাউড়া) আসনের সংসদ সদস্য।

সম্প্রতি অভিযুক্ত ওই যুবক আইনমন্ত্রীর নাম ব্যবহার করে আদালতের পেশকার পদে চাকরি দেয়ার কথা বলে কসবা উপজেলার এক ব্যক্তির কাছ থেকে পাঁচ লাখ টাকা নেন। এ ঘটনায় আইনমন্ত্রীর সাবেক এপিএস ও কসবা উপজেলা পরিষদ চেয়ারম্যান অ্যাডভোকেট রাশেদুল কায়সার ভূঁইয়া জীবন বাদী হয়ে একটি মামলা দায়ের করেন। এ মামলাতেই আক্তারকে গ্রেফতার দেখানো হয়েছে।

এ প্রসঙ্গে এসপি মো. আব্দুল করিম বলেন, “এছাড়াও আক্তার আইনমন্ত্রীর ছেলে পরিচয়ে হুইপ মাহবুব আরার মেয়েকে উত্যক্ত করতো বলে প্রমাণ পাওয়া গেছে। তাকে আদালতে পাঠানো হয়েছে।”

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: