আনাই মোগিনির গোলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন বাংলাদেশ

সাফ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল চ্যাম্পিয়নশিপের ফাইনালে আনাই মোগিনির একমাত্র গোলে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বাংলাদেশ অনূর্ধ্ব-১৯ নারী ফুটবল দল। বুধবার কমলাপুর বীরশ্রেষ্ঠ শহীদ সিপাহী মোস্তফা কামাল স্টেডিয়ামে ভারতকে ১-০ গোলের ব্যবধানে হারিয়েছে বাংলার মেয়েরা।

ফাইনালে প্রথমার্ধ্বে গোলশূন্য থেকেই বিরতিতে যায় দুই দল। একের পর এক আক্রমনেও গোলের দেখা পাচ্ছিল না মারিয়া মান্দারা। কিন্তু দ্বিতীয়ার্ধ্বে সেই কাঙ্খিত গোলের দেখা পেয়ে যায় লাল-সবুজের মেয়েরা। বাংলাদেশের একমাত্র গোলটি আসে আনাই মোগিনির পা থেকে। তার দূর থেকে নেওয়া শট খুঁজে পায় ভারতের জাল। সঙ্গে সঙ্গে আনন্দে ভেসে যায় পুরো মাঠের দর্শকেরা।

এর আগে রাউন্ড রবিন লিগে প্রথম ম্যাচে নেপালের সঙ্গে গোলশূন্য ড্র করে বাংলাদেশ। পরে ভুটানকে ৬-০, ভারতকে ১-০ এবং শ্রীলঙ্কাকে ১২-০ গোলের বিশাল ব্যবধানে হারিয়ে ফাইনালে জায়গা করে নেয় বাংলাদেশ।

২০১৭ সালের ডিসেম্বরে অনূর্ধ্ব-১৫ সাফ চ্যাম্পিয়নশিপে ভারতকে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছিল গোলাম রব্বানী ছোটনের দল। তবে এবারই প্রথম একই টুর্নামেন্টে টানা দু’বার চ্যাম্পিয়ন হওয়ার হাতছানি মেয়েদের।সিনিয়র পর্যায়ে কখনোই ভারতকে হারাতে পারেননি বাংলাদেশের মেয়েরা। ২০১৬ সালে শিলিগুড়িতে অনুষ্ঠিত সাফের গ্রুপ পর্বে গোলশূন্য ড্রটাই ছিল প্রতিবেশী দেশটির বিপক্ষে বাংলাদেশের সেরা সাফল্য।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ