আমরা কত ভালো আছি তুলে ধরুন: নেতাকর্মীদের পররাষ্ট্রমন্ত্রী

ইউক্রেনে যুদ্ধের কারণে টালমাটাল বিশ্বে অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশ কতটা ভালো আছে, তা জনগণের কাছে তুলে ধরার আহ্বান জানিয়েছেন পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আবদুল মোমেন। শুক্রবার (২৬ আগস্ট) সিলেটে এক সভায় দলীয় নেতাকর্মীদের প্রতি তিনি এই আহ্বান জানিছেন।

তিনি বলেন, জনগণের কাছে এসব তুলে ধরার মাধ্যমে অপপ্রচারকারীদের ঐক্যবদ্ধভাবে মোকাবিলা করতে হবে। একটি মহল নানাভাবে বর্তমান সরকারের বিরুদ্ধে অপপ্রচারে লিপ্ত। এর মাধ্যমে তারা সরকারের জনকল্যাণমূলক কাজকে আড়াল করতে চায়। জনগণের মধ্যে বিভ্রান্তি ছড়াতে এবং বঙ্গবন্ধুকন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার নেতৃত্বে বর্তমান সরকারকে বেকায়দায় ফেলতে তাদের এমন অপপ্রয়াস।

আমি আমার আওয়ামী লীগ, যুবলীগ ও ছাত্রলীগ নেতাদের প্রতি আহ্বান জানাই, আপনারা ঐক্যবদ্ধভাবে এই চক্রটিকে মোকাবিলা করুন। তাদের অপপ্রচারের জবাব দিন। জনগণের কাছে গিয়ে তাদের বুঝাতে হবে, যুদ্ধকালীন এই বিরূপ পরিস্থিতিতেও বিশ্বের অন্যান্য দেশ থেকে আমরা কতটা ভালো আছি। সবিস্তারে তা তুলে ধরতে হবে।

তিনি ছাত্রলীগ নেতাকর্মীদের উদ্দেশে বলেন, বাংলাদেশের একটি অন্যতম প্রধান ঐতিহ্যবাহী সংগঠনের নাম ছাত্রলীগ। দেশের এমন অনেক অর্জন আছে, যার সঙ্গে ছাত্রলীগ অবশ্যই জড়িত। সেই ঐতিহ্যের প্রতি শ্রদ্ধাশীল হয়ে কাজ করতে হবে। সতর্ক হয়ে কাজ করতে হবে, যাতে আপনাদের কোনো বদনাম না হয়।

উল্লেখ্য, পররাষ্ট্র মন্ত্রী মোমেন সম্প্রতি বেশ কয়েকটি বিতর্কিত মন্তব্য করে প্রবল সমালোচনার মুখে পড়েন। সর্বশেষ চট্টগ্রামে তিনি বর্তমান সরকারকে ক্ষমতায় রাখতে ভারতকে ‘অনুরোধ করার তথ্য’ জানান। এই বক্তব্যে খোদ আওয়ামী লীগও বিব্রতকর অবস্থায় পড়েছে। এর আগে গত ১২ আগস্ট সিলেটে এক অনুষ্ঠানে সাংবাদিকদের মন্ত্রী এ কে আবদুল মোমেন বলেন, ‘অন্যান্য দেশের তুলনায় বাংলাদেশের মানুষ বেহেশতে আছে। সেটা নিয়ে দেশজুড়ে সমালোচনার সৃষ্টি হয়।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ