সালটা ২০২১। ব্রাজিলকে কোপা আমেরিকার ফাইনালে ১-০ গোলে হারিয়ে ২৮ বছর পর শিরোপার স্বাদ গ্রহন করে লিওনেল মেসিরা। এবার সেই হারেরই প্রতিশোধ নিল ব্রাজিলের মেয়েরা, আর্জেন্টিনাকে ৪-০ গোলে উড়িয়ে দিয়ে নিজেদের কোপা মিশন শুরু করেছে তারা।

শনিবার (৯ জুলাই) দিবাগত রাতে কলম্বিয়ার এস্তাদিও সেন্তেনারিওতে মুখোমুখি হয়েছিল এই দুই চির প্রতিদ্বন্দ্বী দেশ। ফিফা ব়্যাঙ্কিংয়ে ও ব্রাজিল এবং আর্জেন্টিনার মধ্যে রয়েছে বিশাল পার্থক্য, সাম্বার সাম্বারা যেখানে ব়্যাঙ্কিংয়ে নবম স্থানে রয়েছে, সেখানে আর্জেন্টিনার অবস্থান ৩৫।

এই পার্থক্যের ব্যতিক্রম ঘটেনি মাঠেও, ম্যাচের শুরু থেকে শেষ পর্যন্ত মাঠে দেখা গিয়েছে ব্রাজিলের মেয়েদের দাপট। ২৮ মিনিটে প্রথম আর্জেন্টিনার জাল উন্মুক্ত করেছে তারা। আদ্রিয়ানা লিল দা সিলভার গোলে ম্যাচে প্রথম এগিয়ে যায় ব্রাজিল। এর ৮ মিনিট পর আবারও আলবিসেলেস্তেদের গোলে হানা দেয় ব্রাজিল। এবার ব্রাজিলিয়ান ফরোয়ার্ড বিয়াত্রিজ পেনাল্টি থেকে লক্ষ্যভেদ করেন।

২-০ গোলে এগিয়ে থেকে বিরতিতে যায় ব্রাজিল। দ্বিতীয়ার্ধেও তাদের শক্তিমত্তার সামনে কুলিয়ে উঠতে পারেনি আকাশি-সাদার প্রতিনিধিরা। ৫৮ মিনিটে ম্যাচে আদ্রিয়ানার দ্বিতীয় গোল এবং শেষদিকে ৮৭ মিনিটে দেবোরা ক্রিশ্চিয়ানের গোলে বড় জয় নিশ্চিত করে ব্রাজিল।

এই জয়ে কোপা আমেরিকা ফেমেনিনায় নিজেদের গ্রুপের শীর্ষে স্থান ধরে রেখেছে ব্রাজিল। অন্যদিকে গ্রুপের তলানিতে ঠাঁই পেয়েছে আর্জেন্টিনা। গ্রুপ বি’তে ব্রাজিল, আর্জেন্টিনার অন্য তিন প্রতিপক্ষ হচ্ছে ভেনিজুয়েলা, পেরু এবং উরুগুয়ে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: