কাতারভিত্তিক গণমাধ্যম আলজাজিরায় সম্প্রতি বাংলাদেশ নিয়ে প্রচারিত প্রতিবেদন নিয়ে ডাকসুর সাবেক ভিপি নুরুল হক নুর বলেছেন, আলজাজিরার প্রতিবেদনটি সম্পূর্ণ মিথ্যা নয়। সরকারের প্রতি চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়ে তিনি বলেন, ‘বাংলাদেশ সরকার যদি প্রতিবেদন পুরোপুরি মিথ্যা প্রমাণ করতে পারে তাহলে আমি স্বেচ্ছায় ফাঁসি নেব।’

শুক্রবার (৫ ফেব্রুয়ারি) জাদুঘরের সামনে ডিজিটাল নিরাপত্তা আইন বাতিলের দাবিতে আয়োজিত প্রতিবাদ সমাবেশে তিনি এসব কথা বলেন।

নুর বলেন, ডিজিটাল নিরাপত্তা আইনকে সরকার অস্ত্র হিসেবে ব্যবহার করছে। ভিন্নমত এবং বিরোধী দলের মানুষের ওপর দমনপীড়ন করার জন্য এই আইন ব্যবহার করা হচ্ছে। এই আইনের ধারায় যা লেখা রয়েছে, তার অপপ্রয়োগ করছে সরকার। সরকার বলছে, আইনের ধারায় মামলা হয়, আইন তার নিজস্ব গতিতে চলবে। আইনের শাসন আমরা প্রতিষ্ঠা করতে চাই এ কথাটি এখন বললে ভুল হবে। বরং বলতে হবে আইনের নৈতিক শাসন আমরা চাই।

তিনি বলেন, আলজাজিরার প্রতিবেদনটি আন্তর্জাতিকভাবে গুরুত্ব সহকারে দেখা হলেও এই সরকার একে তুড়ি মেরে উড়িয়ে দিচ্ছে। এই দেশের সংস্কার প্রয়োজন, আইন কানুনের সংস্কার প্রয়োজন। অন্যথায় দেশ একটি অকার্যকর রাষ্ট্রে পরিণত হবে।

সূত্রঃ bd24live

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: