শ্রম ও কর্মসংস্থান প্রতিমন্ত্রী মন্নুজান সুফিয়ান বলেছেন, ঈদের সরকারি ছুটি তিন দিন। তবে ছুটি যে কদিনই নেন, অবশ্যই কর্মস্থলে থাকতে হবে। গার্মেন্টসসহ সব শিল্প-কারখানার শ্রমিকদের ছুটি পাওনা থাকলে কারখানা পর্যায়ে মালিক-শ্রমিক সমন্বয় করে সিদ্ধান্ত নেবেন। রবিবার (৯ মে) রাজধানীর শ্রম ভবনে আয়োজিত ‘আরএমজি’ বিষয়ক ত্রিপাক্ষীয় পরামর্শ পরিষদ (টিসিসি) সভায় তিনি এসব কথা বলেন।

সভায় মন্ত্রণালয়ের সচিব কে এম আবদুস সালাম, অতিরিক্ত সচিব ড. রেজাউল হক, কলকারখানা ও প্রতিষ্ঠান পরিদর্শন অধিদপ্তরের মহাপরিদর্শক মো. নাসির উদ্দীন আহমেদ, শ্রম অধিদপ্তরের মহাপরিচালক গৌতম চক্রবর্তী, বিজিএমইএর সিনিয়র সহসভাপতি এস এম আবদুল মান্নান ও সহসভাপতি মো. নাছির উদ্দিন উপস্থিত ছিলেন।

শ্রম প্রতিমন্ত্রী বলেন, মালিকেরা সোমবারের মধ্যে অবশ্যই শ্রমিক ভাইবোনদের বেতন-বোনাসসহ সব পাওনা পরিশোধ করবেন। তার এ কথার পর সভায় উপস্থিত মালিক প্রতিনিধিরা সোমবারের মধ্যে প্রায় শতভাগ কারখানার শ্রমিকদের বেতন-বোনাস পরিশোধের আশ্বাস দেন।

ঈদের ছুটিতে বাড়িতে না যাওয়ার আহ্বান জানিয়ে মন্নুজান সুফিয়ান বলেন, সরকার স্বাস্থ্য বিশেষজ্ঞদের পরামর্শে গ্রামের বাড়িতে না গিয়ে সবাইকে নিজ নিজ কর্মস্থলে ঈদ উদ্‌যাপন করার নির্দেশনা দিয়েছে। আপনারা সবাই কষ্ট করে হলেও মাস্ক পরুন, স্বাস্থ্যবিধি মেনে চলুন। জীবনের ঝুঁকি নিয়ে আপনারা বাড়ি যাবেন না।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: