‘ঈদে বাড়ি যাচ্ছি আম্মাকে নিয়ে’ সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকের স্টোরিতে এভাবে স্ট্যাটাস দিয়ে মাকে নিয়ে বাড়ি ফিরছিলেন চট্টগ্রামের ক্রিকেটপাড়ার পরিচিত মুখ খায়রুল ইসলাম মারুফ। ক্রিকেট পাগল মারুফ অনেকের কাছে ‘টাইগার মারুফ’ নামেও পরিচিত।

পরিবারে সচ্ছলতা ফেরাতে বছর তিনেক আগে বিদেশে পাড়ি জমিয়েছিলেন মারুফ। ফিরেছেন গত ২৬ এপ্রিল। কথা ছিল ঈদের পর বসবেন বিয়ের পিঁড়িতে। কিন্তু ভাগ্যের নির্মম পরিহাসে এর আগেই ঘটে গেল অঘটন। রোববার দুপুরে নগরীর আকবরশাহ থানার টোল রোডে প্রাইভেটকার ও ব্যাটারিচালিত রিকশার সংঘর্ষে নিহত হন তার মা। একই ঘটনায় প্রাণ হারান রিকশাচালকও।

নিহত জোসনেয়ারা বেগম মিরসরাই উপজেলার মায়ানী ইউনিয়নের পশ্চিম মায়ানী খোনারপাড়া এলাকার তাহের আহমদের স্ত্রী। নিহত রিকশাচালকের নাম রাজু দাশ। তিনি নগরের হালিশহর আনন্দবাজার মধ্যম জেলে পাড়া এলাকার টুটুল দাশের ছেলে।

খায়রুল ইসলাম মারুফ বলেন, আম্মুকে নিয়ে চট্টগ্রাম শহরের বাসা থেকে প্রাইভেটকারে চড়ে গ্রামের বাড়ির উদ্দেশ্যে রওনা দিয়েছিলাম। কিন্তু টোল রোড এলাকায় একটি ব্যাটারিচালিত রিকশা আমাদের গাড়ির সামনে দিয়ে দ্রুতগতিতে ওভারটেক করায় আমাদের গাড়িটি রাস্তার পাশে পড়ে যায়। তখনো আম্মু সুস্থ ছিলেন। গাড়ি থেকে নামিয়ে আম্মুকে চট্টগ্রাম মেট্রোপলিটন হাসপাতালে নেয়ার পথে তার হার্ট অ্যাটাক হয়। পরে হাসপাতালে নিলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: