সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) উপাচার্যের বাসভবনের প্রধান ফটক থেকে এক নিরাপত্তাকর্মীকে আটকের দাবি করেছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। শিক্ষার্থীদের ভাষ্য, তাঁর কাছে এক বোতল ফেনসিডিল পাওয়া গেছে। পরে ওই নিরাপত্তাকর্মীকে পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

সোমবার রাত সাড়ে ১০টার দিকে ওই নিরাপত্তাকর্মীকে আটক করা হয় বলে শিক্ষার্থীরা জানান। তাঁর নাম জাহিদুর রহমান (২৬)। তিনি প্রায় তিন বছর ধরে উপাচার্যের ডরমিটরিতে নিরাপত্তাকর্মী হিসেবে কর্মরত।

প্রত্যক্ষদর্শী কয়েকজন শিক্ষার্থী জানান, গত ১৭ জানুয়ারি থেকে বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের পদত্যাগ দাবিতে আন্দোলন চলছে। এ দাবিতে গত বুধবার দুপুর থেকে উপাচার্যের বাসভবনের সামনে আমরণ অনশন শুরু করেন শিক্ষার্থীরা। পরে রোববার রাতে শিক্ষার্থীরা উপাচার্যের বাসভবনের সামনে মানবপ্রাচীর তৈরি করে ভেতরে কাউকে প্রবেশ করতে না দেওয়ার ঘোষণা দেন। এরই অংশ হিসেবে সোমবার রাতেও শিক্ষার্থীরা মানবপ্রাচীর তৈরি করেছিলেন।

ওই শিক্ষার্থীরা আরও জানান, সোমবার রাত সোয়া ১০টার দিকে ওই নিরাপত্তাকর্মী এক শিক্ষকের ওষুধ আনার কথা বলে উপাচার্যের বাসভবনের ভেতর থেকে বাইরে আসেন। পরে রাত সাড়ে ১০টার দিকে একটি বাক্সের ভেতরে করে ওষুধ নিয়ে যাওয়ার পথে শিক্ষার্থীরা ওষুধ দেখতে চান। এ সময় বাক্সের ভেতরে ফেনসিডিলের বোতলটি পাওয়া যায়।

এ বিষয়ে সিলেট মহানগর পুলিশের উপকমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, উপাচার্যের বাসভবনের প্রবেশ ফটকে থেকে এক তরুণকে আটক করে ফেনসিডিলসহ পুলিশের হাতে তুলে দিয়েছেন আন্দোলনরত শিক্ষার্থীরা। এ ঘটনার সঙ্গে জড়িত থাকার অভিযোগে আরও একজনকে আটক করা হয়েছে।

আটক নিরাপত্তাকর্মীকে সিলেটের জালালাবাদ থানায় নেওয়া হয়েছে। এ ঘটনায় মামলা হওয়ার পর তদন্ত শেষে বিস্তারিত জানা যাবে বলে উল্লেখ করেছেন পুলিশের এই কর্মকর্তা।

সূত্রঃ প্রথম আলো

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: