এবার কোকা-কোলা কিনবো: ইলন মাস্ক

আবারো আলোচনায় ইলন মাস্ক। ৪ হাজার ৪০০ কোটি মার্কিন ডলারে অন্যতম প্রভাবশালী সামাজিক যোগাযোগ মাধ্যম প্ল্যাটফর্ম টুইটার কিনে নেওয়ার পর টেসলার প্রতিষ্ঠাতা ও বিশ্বের শীর্ষ ধনকুবের ইলন মাস্ক তার নতুন লক্ষ্য ঘোষণা করেছেন। তিনি বলেছেন, এবার তার টার্গেট কোকা-কোলা। আজ বৃহস্পতিবার (২৮ এপ্রিল) সকালে এক টুইটার বার্তায় টেসলা ও স্পেস এক্সের প্রতিষ্ঠাতা সিইও মাস্ক এমন ঘোষণা দিলেন।

ফোর্বস ম্যাগাজিনের দৃষ্টিতে বিশ্বের সবচেয়ে ধনী ব্যক্তি মাস্ক এক সংক্ষিপ্ত বার্তায় লিখেছেন, আবারও কোকেন ফিরিয়ে আনতে এরপর আমি কোকা কোলা কিনছি। এ বিষয়ে কোকা কোলা প্রতিষ্ঠানের কোনো মন্তব্য পাওয়া যায়নি।

টুইটারের মালিকানা কিনে নেওয়ার সময় সিরিজ টুইট করেছিলেন টেসলার এই প্রতিষ্ঠাতা। টুইটে সামাজিক যোগাযোগ মাধ্যম টুইটারের উন্নতি ঘটাতে পারবেন বলে নিজের বিশ্বাসের কথা জানান তিনি। টুইটারের এডিট বাটন চালুরও ইঙ্গিত দিয়েছেন মাস্ক। তবে সর্বশেষ কোকো-কোলা কিনে নেওয়ার পরিকল্পনার ব্যাপারে মাস্ক যে টুইট করেছেন; সেটি নিয়ে অনেকেই বলছেন, হয়তো মজা করেছেন টুইটারের এই নতুন মালিক।

প্রসঙ্গত উল্লেখ্য, আটলান্টার এক ওষুধ বিশেষজ্ঞ জন পেমবার্টন কোকা কোলার আবিষ্কর্তা। ১৮৮৫ সালে পেমবার্টন যে ফর্মুলায় এই পানীয় প্রস্তুত করেন তাতে কোকা পাতার নির্যাস ব্যবহার করা হত, এটি মাদক দ্রব্য কোকেনের একটি রূপ। কোকা কোলার ‘কোকা’ শব্দটির আগমন সেখান থেকেই। কিন্তু স্বাস্থ্যের কথা মাথায় রেখে ক্রমে কোকেনের পরিমাণ কমতে থাকে ঠান্ডা পানীয়টিতে। অবশেষে ১৯২৯ সালে পুরোপুরি বাদ দিয়ে দেয়া হয় কোকেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ