কুমিল্লার সীমান্ত দিয়ে বিভিন্ন কুরিয়ার সার্ভিসের গাড়িতে ঢাকায় ভারতীয় পণ্য পাচার করা হয়ে থাকে এমন অভিযোগ দীর্ঘদিনের। অবৈধভাবে পাচারকালে এসএ পরিবহনের একটি পার্সেল ভ্যান থেকে প্রায় এক কোটি টাকা মূল্যের ভারতীয় পণ্যসামগ্রী জব্দ করা হয়েছে।

সোমবার ভোরে আদর্শ সদর উপজেলার ভারত সীমান্তের বিবিরবাজার গোলাবাড়ী এলাকায় অভিযান পরিচালনা করে কুমিল্লা কোটবাড়ীর ১০ বিজিবি। এতে নেতৃত্ব দেন সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিস ঘোষ।

বিজিবি-১০ ব্যাটালিয়নের অ্যাডজুটেন্ট মো. পারভেজ শামীম সাংবাদিকদের জানান, কুমিল্লার আদর্শ সদর উপজেলার ভারত সীমান্তের বিবিরবাজার গোলাবাড়ী এলাকা দিয়ে পাচার হয়ে আসছে এমন তথ্যের ভিত্তিতে সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট শুভাশিস ঘোষের নেতৃত্বে বিজিবি অভিযানে নামে।

এ সময় ভারতীয় মালামাল বোঝাই এসএ পরিবহনের একটি কাভার্ড ভ্যান আটক করা হয়। তল্লাশি চালিয়ে কার্টনভর্তি ভারতীয় আতশবাজি, টুথপেস্ট, চকলেট, টিউব মেহেদী, রেড বোল ড্রিঙ্কস এবং বিভিন্ন ধরনের মালামাল জব্দ করা হয়। এসব মালামাল পাচারের জন্য এসএ পরিবহনের নামে বুকিং করা কাগজপত্র জব্দ করা হয়।

এ সময় এসএ পরিবহন লেখা কাভার্ড ভ্যানটির চালক কুমিল্লার লাকসাম উপজেলার কুলগাঁও গ্রামের আবদুল আজিজ ও সুপারভাইজার জয়পুরহাট জেলার কালাই থানার বদলগাছি গ্রামের গোলাম সারোয়ারকে গ্রেপ্তার করা হয়।

অভিযোগ অস্বীকার করে এসএ পরিবহন কুমিল্লা শাখাব্যবস্থাপক আবদুল হাই সাংবাদিকদের বলেন, এসএ পরিবহনের নগরীর কান্দিরপাড় (রামঘাট) শাখার মাধ্যমে এসব মালামালের চালানভিত্তিক বুকিং দেওয়া হয়েছে।

সদর দক্ষিণ উপজেলা নির্বাহী কর্মকর্তা ( ইউএনও) শুভাশিস ঘোষ জানান, বিজিবির একটি দল এসএ পরিবহনের একটি কাভার্ড ভ্যান আটক করেছে। সবার উপস্থিতিতে বিজিবি সদস্যরা এতে তল্লাশি চালিয়ে প্রায় এক কোটি টাকার অবৈধ মালামাল জব্দ করেছে। ২ জনকে গ্রেপ্তার করা হয়েছে। সদর দক্ষিণ মডেল থানায় মামলা দায়েরের পর আটকদের পুলিশে সোপর্দ করা হয়েছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: