সাবেক ভাড়াটিয়ার বিরুদ্ধে চাঁদা দাবির অভিযোগ করে সংবাদ সম্মেলন করেন বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) ফরহান উদ্দিন আহাম্মদ।
কুমিল্লা মহানগরীর দক্ষিণ ঠাকুরপাড়া দি এঞ্জেল পার্ক পাকা বাড়ির মালিক অবসরপ্রাপ্ত মেজর, ডাক্তার, বীর মুক্তিযোদ্ধা মোঃ ফরহান উদ্দিন আহমদ। তিনি উক্ত বাড়িটি গোবিন্দপুর এলাকার মৃত আলী মিয়ার ছেলে মোঃ রকিবুল কামালের নিকট দশ বছরের জন্য ভাড়াা দেন। বাড়ি ভাড়ার মেয়াদ দেড় বছর না যেতেই ভাড়াটিয়া রকিবুল কামাল সকল চুক্তি ভঙ্গ করেন। যার কারণে তিনি ভাড়া টিয়াকে বাড়িট ছেড়ে দেয়ার জন্য বারবার নোটিশ প্রদান করলে বাড়িটি ছেড়ে দিয়ে বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) ফারউদ্দিন আহাম্মদ এর কাছে মোটা অংকের চাঁদা দাবি করেন।

সংবাদ সম্মেলনে বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) ফারহান উদ্দিন আহাম্মদ এর পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেণ কন্যা ফারজানা ফরহান সোনালী। তিনি জানান, ভাড়াটিয়া রকিবুল কামাল সকল চুক্তি ভঙ্গ করে, বাড়ির স্থাপনা ভেঙ্গে ব্যাপক ক্ষতিসাধন করে। যা অনুদানিক মূল্য দুই কোটি টাকা। তিনি জানান, ভাড়া দেওয়ার পর থেকে প্রায় সাত লক্ষ টাকা ভাড়া বকেয়া রাখে, উল্টো মোটা অংকের টাকা চাঁদা দাবি করে। না দিলে তাকে প্রান নাশের হুমকি দেয়।

ফারজানা ফরহান সোনালী জানান, এ বিষয়ে তাকে আসামি করে কুমিল্লা অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে দুটি মামলা দায়ের করি। মামলা নং ৫৬৬/২০২০ এবং পি আর ৬২০/২০২০। দুটি মামলার তদন্ত প্রতিবেদন বাড়ির মালিকের পক্ষে প্রদান করে পুলিশ। বর্তমানে সে বাড়িটির সমস্ত স্ট্রাকচার ভেঙ্গে তছনছ করে দেয়। সংবাদ সম্মেলনে পিতা বীর মুক্তিযোদ্ধা মেজর (অবঃ) ফারউদ্দিন আহাম্মদ এর নিরাপত্তার জন্য প্রধানমন্ত্রীর দৃষ্টি আকর্ষন করে তিনি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাড়ির মালিক অবসরপ্রাপ্ত মেজর, ডাক্তার, বীর মুক্তিযোদ্ধা ফারহান উদ্দিন আহমেদ। তার অসুস্থতায় সংবাদ সম্মেলনটি পরিচালনা করেন তার একমাত্র মেয়ে ফারজানা ফারহান সোনালী। আরো উপস্থিত ছিলেন তার স্বামী মোঃ আব্দুল মালেক সহ পরিবারের সদস্যরা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: