কুমিল্লা র‌্যাব- ১১ সিপিসি ২ কুমিল্লা ক্যাম্প ও জেলা প্রশাসনে যৌথ অভিযানে কুমিল্লা জেলা সদরের বিভিন্ন এলাকায় বিআরটিএ এবং পাসপোর্ট দালাল বিরোধী বিশেষ ভ্রাম্যমান আদালতের অভিযান পরিচালিত হয়। বিশেষ এ অভিযানে ১২জন দালালকে বিভিন্ন মেয়াদে কারাদন্ড প্রদান ও ২ লক্ষ ৮৯ হাজার ৪৫০ টাকা অর্থদণ্ড প্রদাণ করা হয়।

জানা যায় গোপন সংবাদের ভিত্তিতে র‍্যাব-১১, সিপিসি-২ এর একটি আভিযানিক দল ৫ সেপ্টেম্বর রোববার দুপুরে কুমিল্লা নগরীর বিআরটিএ অফিস, রেসকোর্স ও নোয়াপাড়া এলাকায় বিশেষ ভ্রাম্যমান আদালত পরিচালনা করে ৪জন পাসপোর্ট দালাল এবং ৮ জন বিআরটিএ দালালকে আটক করতে সক্ষম হয়। পরে আটককৃতদের বিভিন্ন মেয়াদে কারাদণ্ড ও নগদ অর্থ জরিমানা করা হয়।

অভিযানে কুমিল্লা জেলা প্রশাসক কার্যালয়ের বিজ্ঞ নির্বাহী ম্যাজিষ্ট্রেট মোহাম্মদ গোলাম মোস্তফা কর্তৃক পাসপোর্ট দালালআদর্শ সদর রসুলপুর গ্রামের মোঃ ফজলুল হক এর ছেলে মোঃ আনোয়ার হোসেন (৪৫) কে ১৫ দিনের কারাদন্ডসহ ৪২,৬৫০/- টাকা জরিমানা করা হয়, মনোহরগঞ্জ থানার ঝলম গ্রামের নিরঞ্জন কিশোর মজুমদার এর ছেলে পিন্টু কুমার মজুমদার (৪৯) কে ১৫ দিনের কারাদন্ডসহ ৪৬,৮০০/- টাকা জরিমানা করা হয়, একই থানার দেবপুর গ্রামের মৃত হাছান আহম্মেদ এর ছেলে আব্দুল কুদ্দুছ মামুন (৩৯) কে ২,০০০/- টাকা জরিমানা করা হয়, কোতয়ালি থানার রেসকোর্স এলাকার দেলোয়ার হোসেন এর ছেলে মেজবাহ উদ্দিন (৫০) কে ১,৯২,৩০০/- টাকা জরিমানা করা হয়।

একই দিন জেলার বিআরটিএ অফিস এলাকা থেকে আটক করা হয় ৮ দালাল কে। আটকৃতরা হলো নগীরর কালিয়াজুড়ি গ্রামের মৃত আনু মিয়ার ছেলে হেলাল (৪০), ব্রাক্ষনপাড়া থানার বাগড়া ফকিরবাড়ী গ্রামের আবু তাহের খান এর ছেলে পিয়াল খান (৪৯) ও কুমিল্লা জেলার কোতয়ালী থানার কালিয়াজুড়ি’র মৃত দুলাল মিয়া এর ছেলে আনোয়ার (২৪) কে ৭ দিন করে কারাদন্ড প্রদান করা হয়। এছাড়াও কোতয়ালী থানাধীন কাপড়িয়া পট্টি’র তাজুল ইসলাম এর ছেলে লিটন (৪৪) কে ৫ দিনের কারাদন্ডসহ ৩,০০০/- টাকা জরিমানা করা হয়, মাঝিগাছা গ্রামের মৃত সুনীল চন্দ্র দে এর ছেলে নির্মল কান্তি (৫৬) কে ৫ দিনের কারাদন্ডসহ ২,০০০/- টাকা জরিমানা করা হয়, নগরীর ছোটরা এলাকার মৃত নুরুজ্জামান এর ছেলে ওহিদুজ্জামান (৫৪) কে ২ দিনের কারাদন্ড প্রদান করা হয়, বুড়িচং থানার মহিষমারা গ্রামের মৃত লাল মিয়ার ছেলে বারেক (৪২) কে ৫০০/-টাকা জরিমানা করা হয়, কোতয়ালি থানার জোড়ামেহার গ্রামের মৃত আঃ মোতালেব এর ছেলে মনিরুজ্জামান (৪৬) কে ২০০/- টাকা জরিমানা করা হয়।

র‌্যাব ১১ সিপিসি ২ এ কমান্ডার মেজর সাকিব হোসেন জানান, পাসপোর্ট ও বিআরটিএ দালালদের আইনের আওতায় আনতে র‍্যাবের এমন অভিযান অব্যাহত থাকবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: