কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) ১৩ জুন থেকে পরীক্ষা শুরু হবে। সশরীরে উপস্থিত থেকে পরীক্ষায় অংশ নিতে হবে পরীক্ষার্থীদের।

বৃহস্পতিবার (৩ জুন) বিশ্ববিদ্যালয়ের শিক্ষা পরিষদের সভায় এ সিদ্ধান্ত হয়। জাগো নিউজকে বিষয়টি নিশ্চিত করেন বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্ব) অধ্যাপক ড. মো. আবু তাহের।

তিনি বলেন, একাডেমিক কাউন্সিলের (শিক্ষা পরিষদ) সিদ্ধান্ত অনুযায়ী ১৩ জুন থেকে ধাপে ধাপে নেয়া হবে স্নাতক ও স্নাতকোত্তরের চূড়ান্ত পরীক্ষা। তবে প্রথম ধাপে বিভিন্ন বিভাগের আটকে থাকা পরীক্ষাগুলো নেয়া হবে। পরবর্তীতে পর্যায়ক্রমে বিভিন্ন বর্ষের পরীক্ষা নেয়া হবে।

এর আগে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এমরান কবীর চৌধুরীর সভাপতিত্বে বিকাল ৩টায় একাডেমিক কাউন্সিলের সভা অনুষ্ঠিত হয়।

করোনার কারণে গেল বছরের ১৭ মার্চ থেকে বিশ্ববিদ্যালয় বন্ধ হলেও ৬ জুলাই থেকে দাফতরিক কার্যক্রম শুরু করে কুবি প্রশাসন। একই বছরের ২০ ডিসেম্বর স্নাতক ও স্নাতকোত্তর শেষ সেমিস্টারের চূড়ান্ত পরীক্ষার মাধ্যমে বিভিন্ন বিভাগের পরীক্ষা নেয়া শুরু হয়। তবে করোনার প্রকোপ বৃদ্ধি পাওয়ায় শিক্ষামন্ত্রণালায়ের নির্দেশনা অনুযায়ী গত ২৩ ফেব্রুয়ারি থেকে পুনরায় সব ধরনের পরীক্ষা কার্যক্রম বন্ধ করা হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: