আওয়ামী লীগের উপদেষ্টামণ্ডলীর সদস্য, ১৪ দলের মুখপাত্র ও সমন্বয়ক আমির হোসেন আমু বলেছেন, কোনো মাদকসেবী ছাত্রলীগ ও যুবলীগের পদ পাবে না। তিনি বলেন, অজ্ঞাতভাবে যদি কেউ পেয়ে থাকেন প্রমাণিত হলে তার পদও বাদ দেওয়া হবে। সোমবার (২৩ মে) দুপুরে কলেজ মিলনায়তনে ঝালকাঠি সরকারি কলেজের বার্ষিক ক্রীড়া ও সাংস্কৃতিক অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

আমির হোসেন আমু বলেন, আইনশৃঙ্খলা বিষয়ক মন্ত্রণালয়ের সংসদীয় কমিটির সভাপতি থাকাকালে মিয়ানমার ও ভারত সরকারকে মাদক নির্মূলে সমঝোতা চুক্তি বৈঠকের আহ্বান করেছিলাম। বৈঠকে শুধু ভারত এসেছিল। তারা ৩৫০-৪০০ ফেনসিডিল কারখানা ধ্বংস করেছিলেন। কিন্তু মিয়ানমার আমাদের আহ্বানে সাড়া দেয়নি। তারাই ইয়াবা উৎপাদন করে আমাদের যুবসমাজকে ধ্বংস করতে সাপ্লাই দিচ্ছে।

শিক্ষার্থীদের উদ্দেশে আমির হোসেন আমু বলেন, পড়াশোনায় মনোনিবেশ করতে হবে, সেই সঙ্গে খেলাধুলায় অংশ নিতে হবে। এতে জ্ঞানার্জনের পাশাপাশি ভালো সুস্থ শরীর হবে। সবমিলিয়ে দেশের ভবিষ্যত সম্পদ হিসেবে শিক্ষার্থীদের সঠিক নাগরিক হিসেবে গড়ে তুলতে হবে।

কলেজ অধ্যক্ষ অধ্যাপক ইউনুস আলী সিদ্দিকীর সভাপতিত্বে বিশেষ অতিথি ছিলেন মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ড চেয়ারম্যান অধ্যাপক মো. ইউনুস, জেলা প্রশাসক জোহর আলী, জেলা পরিষদ প্রশাসক ও আওয়ামী লীগ সভাপতি সরদার মো শাহআলম, সাধারণ সম্পাদক অ্যাডভোকেট খান সাইফুল্লাহ পনির, জেলা আইনজীবী সমিতির সভাপতি আব্দুল মান্না রসুল।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: