গর্ত থেকে বেরুচ্ছে ধোঁয়া, উৎসুক জনতার কৌতুহল!

বগুড়ার ধুনট উপজেলায় শ্যামগাতী সরকার প্রাথমিক বিদ্যালয়ের পাশে ফাঁকা জায়গায় মাটির নীচ থেকে বের হওয়া ভৌতিক ধোঁয়া দেখতে উৎসুক জনতার ভীড় ক্রমেই বাড়ছে। শুক্রবার ভোর থেকে বের হওয়া ধোঁয়া দেখতে আসা মানুষের মাঝে নানা কৌতুহলের সৃষ্টি হয়েছে। গ্রামবাসী সূত্রে জানা যায়, শ্যামগাতি সরকারি প্রাথমিক বিদ্যালয়ের পাশে এক খন্ড অকৃষি জমি। সেখান দিয়ে প্রতিদিন যাতায়াত করে গ্রামের মানুষ।

কয়েক দিন ধরে ওই পথ দিয়ে লোকজন চলাচল করার সময় প্রচন্ড তাপ অনুভুত হয়। এতে স্থানীয়দের মাঝে নানা কৌতুহলের সৃষ্টি হয়। এক পর্যায়ে শুক্রবার সকালে মাটি থেকে তাপ বের হওয়া স্থানে গর্ত করতে থাকে গ্রামের কতিপয় যুবক। এ সময় গর্তের ভেতর থেকে হালকা ধোঁয়া বের হওয়ার দৃশ্য চোখে পড়ে। মাটির নীচ থেকে বের হওয়া ধোঁয়ার সাথে পচা দূর্গন্ধ ছড়িয়ে পড়ে চারিদিকে।

এ বিষয়টি তৎক্ষনাত সারা এলাকা চাউর হয়ে পড়ে। উৎসুক জনতা ঘটনাস্থলে ভীড় জমায় ওই ধোঁয়া দেখতে। স্কুল কলেজ পড়ুয়া ছাত্র-ছাত্রী, বিভিন্ন শ্রেণী-পেশার মানুষ, শিশু থেকে বৃদ্ধরাও একনজর দেখতে এখানে ভিড় জমান। ঘন্টার পর ঘন্টা ধোঁয়ার দৃশ্য দেখতে থাকেন। মাটির নীচ থেকে ধোঁয়া বের হওয়ার ঘটনায় এটাকে অনেকে ‘ভৌতিক’ অনেকে ‘অলৌকিক’ আবার অনেকে ‘আল্লাহ রাব্বুল আলামিনের খেলা’ বলে মন্তব্য করেন।

উপজেলার শ্যামগাতি গ্রামের বাসিন্দা শফিকুল আলম, নবির উদ্দিন ও তোজাম্মেল হক সহ অনেকে বলেন, প্রাথমিক ভাবে ধারনা করেছিলাম মটির নীচ থেকে গ্যাস বের হচ্ছে। তবে বের হওয়া ধোঁয়ায় আগুন ধরানোর চেষ্টা করেছি, কিন্ত আগুন ধরেনি। কখনও ধোঁয়া বাড়ছে, আবার কখনও কমছে। মাটি থেকে কেন ধোঁয়া বের হচ্ছে তা আমরা নিশ্চিত করে বলতে পারছি না। তবে এ বিষয়টি মিডিয়াকর্মীদের জানানো হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ