গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে সুপার টুয়েলভে যাওয়ার সুযোগ দেখছেন সাকিব

জমে উঠেছে বিশ্বকাপ বাছাইপর্বের বি গ্রুপের লড়াই। যেখানে সুপার টুয়েলভে জাগয়া করে নিতে লড়ছে তিন দল। যাদের মধ্যে দুই দল অংশগ্রহণ করবে সরাসরি মূলপর্বে, এক দল ছিটকে যাবে বাছাইপর্ব থেকেই। সেই তিন দল হচ্ছে বাংলাদেশ, ওমান ও স্কটল্যান্ড। তিন দলেরই ভাগ্য ঝুলে আছে শেষের ম্যাচের সমীকরণে।

আগামী ২১ অক্টোবর দিনের খেলায় পাপুয়া নিউগিনির মুখোমুখি হবে বাংলাদেশ। কিন্তু এই ম্যাচে জিতলেও তাদের চেয়ে থাকতে হবে দিনের শেষ খেলায়। যেখানে স্কটল্যান্ডের বিপক্ষে খেলতে নামবে ওমান। সেই ম্যাচে স্কটল্যান্ড জিতলে বাংলাদেশ সহজেই পরের রাউন্ডে চলে যবে। তবে সমীকরণ কঠিন হবে যদি ওমান জিতে যায়। সেক্ষেত্রে হিসেব চলে আসবে রান রেটের। এই পরিস্থিতিতেও সাকিব আশা করছেন সব কিছু বাংলাদেশের পক্ষেই যাবে, এমনকি গ্রুপ চ্যাম্পিয়নও হতে পারে টাইগাররা।

সাকিব বলেন, ‘আমি জানি না, আমরা হয়তো রান রেটের হিসেবটা দেখলে আরও ভালোভাবে বলতে পারব। তবে আমাদের কম্পিউটার অ্যানালিসিস্টের সঙ্গে কথা হওয়ার পর যেটা বলল যে এখন যে অবস্থায় আছে রান রেট আমরা যদি পাপুয়া নিউ গিনির সঙ্গে মোটামোটি ভালো ব্যাবধানে জিতি যেটা আমরা আশা করি জেতার। যেহেতু ওমান আর স্কটল্যান্ডের ম্যাচ আছে তো একটা দল অবশ্যই হারবে সেখানে। তাতে রান রেটটা পিছিয়ে যাবে আর পাপুয়া নিউগিনিকে হারালে আমাদের রান রেটটা বাড়বে। এখনও হয়তো আমাদের সম্ভাবনা আছে গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে যাওয়ারও। আর যদি সেটা না হয় আমরা কোয়ালিফাই করার মতো একটা অবস্থানে আছি মনে হয়। যতখানি আমি তথ্য পেয়েছি তবে এটা আসলে না দেখে বলাটা মুশকিল হবে। যে কোন অবস্থায় আছে রান রেটের বিচারে’ আরও যোগ করেন তিনি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ