নিজস্ব প্রতিবেদকঃ পুলিশের মহাপরিদর্শক (আইজিপি) একেএম শহীদুল হক বলেন, জঙ্গী শতভাগ নির্মূল হয়নি, জঙ্গীবাদ একটি বৈশ্বিক সমস্যা। তবে এদিক থেকে বাংলাদেশ অনেক ভালো অবস্থানে আছে। আমরা জঙ্গীদের দমন করে বাংলাদেশকে একটি নিরাপদ দেশে পরিণত করতে পেরেছি। যার ফলে এখন দেশে বড় বড় অনেক ইভেন্ট অনুষ্ঠিত হচ্ছে। বহিঃ বিশ্বও জানে বাংলাদেশ এখন নিরাপদ রাষ্ট্র।

তিনি আরও বলেন, জঙ্গীবাদ যেভাবে মাথাচাড়া দিয়ে উঠেছিল এরপর পুলশি ঘুরে দাড়িয়েছে। আমরা জঙ্গীদের আস্তানা খুজে বের করেছি, তাদের নেটওয়ার্ক খুঁজে বের করেছি এবং তাদের শক্তি আমরা প্রায় ধ্বংস করে দিয়েছি। তারা এখন বড় ধরনের কোন নাশকতা করবে সে শক্তি তাদের নাই। তিনি আরও বলেন, জনগণের সহযোগিতা পেলে এবং পুলিশ যদি জনগনের মন জয় করতে পারে তবে এ পুলিশ এগিয়ে যাবে, পুলিশ এগিয়ে গেলে দেশ এগিয়ে যাবে। তিনি আজ বুধবার কুমিল্লায় জেলা পুলিশ লাইনে স্বাধীনতা যুদ্ধে নিহত পুলিশ সুপার মুন্সী কবির উদ্দিনের স্মৃতি তোরন উদ্বোধনকালে এসব কথা বলেন।

চট্টগ্রাম রেঞ্জের ডিআইজি এসএম মনিরুজ্জামান, হাইওয়ে পুলিশের এডিশনাল ডিআইজি পরিতোষ ঘোষ, কুমিল্লার পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেন সহ পুলিশের পদস্থ কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: