জনপ্রিয়তায় সালমানকে ছাড়িয়ে গেছেন শাকিব: ঝন্টু

দেশের সিনেমা জগতের খ্যাতিমান তারকা প্রয়াত সালমান শাহ’র ২৬তম মৃত্যুবার্ষিকী আজ মঙ্গলবার (৬ সেপ্টেম্বর)। ১৯৯৬ সালের এই দিনে ভক্তদের কাঁদিয়ে না ফেরার দেশে পাড়ি জমান তিনি। মৃত্যুর পরে দর্শকদের মন থেকে জায়গা হারাননি এই অভিনেতা। এখনও দর্শকমহলে ব্যাপক জনপ্রিয়তা তার।

২৫ বছরের জীবদ্দশায় মাত্র চার বছরের চলচ্চিত্র ক্যারিয়ারে তিনি যতটা জনপ্রিয়তা অর্জন করেছিলেন, তা ঢাকাই সিনেমার কোনো অভিনেতাই করতে পারেননি। এত অল্প সময়ে সুপারস্টার হওয়ার নজিরও নেই কারও।

১৯৯৬ সালের ৬ সেপ্টেম্বর সালমান শাহর অকাল মৃত্যুর পর ঢালিউডে অনেক নায়ক এসেছেন। জনপ্রিয়তাও পেয়েছেন। কিন্তু তার মতো আকাশচুম্বী জনপ্রিয়তা কেউ পাননি। তবে এক যুগ পর উত্থান হয় শাকিব খানের। দেশ পায় আরও এক সুপারস্টার। অনেক পরিচালকের মতে, সালমানের জনপ্রিয়তাকে ছাড়িয়ে গেছেন তিনি।

চলচ্চিত্র পরিচালক দেলোয়ার জাহান ঝন্টু তেমনটাই মনে করেন। তিনি বলেন, ‘সালমান শাহ খুব অল্প সময়ে জনপ্রিয় হয়ে গিয়েছিলেন। এতো তাড়াতাড়ি কোনো হিরো জনপ্রিয় হতে পারেনি। সবাই তাকে পছন্দ করে ফেলেছিলেন। মান্নাও জনপ্রিয় হয়েছিলেন। কিন্তু তারও সময় লেগেছিল। তবে সালমানের থেকে শাকিব খান বেশি নাম করেছেন। সময় পেয়েছেন বলে নাম করতে পেরেছেন। সালমান সময় পাননি। আল্লাহ তাকে নিয়ে গেছেন। তাই বলে আমি সালমানকে ছোট করছি না।’

এদিকে শাকিব খান নিজেও সালমান শাহর ভক্ত। তার সিনেমা দেখে তিনি চলচ্চিত্রে আসার অনুপ্রেরণা পেয়েছেন। বিভিন্ন সাক্ষাৎকারে এমনটা জানিয়েছেন এ নায়ক।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ