জাতীয় দলের কোচ থেকে পদত্যাগ করছেন ডোমিঙ্গো

গত সোমবার (২২ আগস্ট) বাংলাদেশ ক্রিকেট দলের টি-টোয়েন্টি ফরম্যাট থেকে অব্যাহতি দেওয়া হয় রাসেল ডোমিঙ্গোকে। তিনি আগামী বিশ্বকাপ পর্যন্ত টি-টোয়েন্টি দলের কোচ হিসেবে থাকছেন না বলে আনুষ্ঠানিকভাবে জানিয়েছেন ক্রিকেট বোর্ডের সভাপতি নাজমুল হাসান পাপন। পরদিনই নিজ দেশে ফিরে গেছেন ডোমিঙ্গো। নিজ দেশে যাওয়ার দুইদিন না পেরোতেই এলো নতুন খবর, জানা গেলো আর বাংলাদেশে ফিরবেন না ডোমিঙ্গো। শোনা যাচ্ছে, তার পদত্যাগের কথাও। তবে আনুষ্ঠানিকভাবে এখনও সিদ্ধান্ত আসেনি।

জাতীয় একটি দৈনিককে ডোমিঙ্গো জানিয়েছেন, বিসিবিতে তার সময় ফুরিয়ে গেছে। শেষ পর্যন্ত চাকরি ছেড়ে দিলে বাংলাদেশের ক্রিকেট পাড়ায় শেষ হবে ডোমিঙ্গো অধ্যায়।

মূলত জিম্বাবুয়ে সফরের ব্যর্থতার পর ডোমিঙ্গোর ক্ষমতা কমিয়ে দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে বিসিবি। অক্টোবরে অস্ট্রেলিয়ায় মাটিতে হতে যাওয়া টি-টোয়েন্টি বিশ্বকাপ পর্যন্ত জাতীয় দল থেকে অব্যাহতি দেওয়া হয়েছে ডোমিঙ্গোকে। এ সময়ে তাকে আর টি-টোয়েন্টি দল নিয়ে ভাবতে হবে না। ব্যাটিং কোচ জেমি সিডন্সের পাশাপাশি নতুন টেকনিক্যাল কনসালটেন্ট হিসেবে ভারতের শ্রীধরন শ্রীরামের অধীনে এশিয়া কাপ, নিউজিল্যান্ডে ত্রিদেশীয় সিরিজ ও অস্ট্রেলিয়ায় বিশ্বকাপ খেলবে বাংলাদেশ দল।

তবে আপাতত কাজ না থাকায় পরদিনই দেশে ফিরে যান টাইগারদের হেড কোচ। সেখান থেকেই দেশের শীর্ষস্থানীয় দৈনিকে আর চাকরি না করার কথা জানিয়েছেন ডোমিঙ্গো। তিনি বলেছেন, ‘বিসিবিতে আমার সময় শেষ। আর থাকছি না। হ্যাঁ সত্যিই (বিসিবি ছেড়ে যাচ্ছি)।’

ডোমিঙ্গোর এ কথার জবাবে বিসিবির অবস্থান জানা যায়নি। তবে নিশ্চিত হওয়া গেছে এখন পর্যন্ত আনুষ্ঠানিক পদত্যাগপত্র দেননি ডোমিঙ্গো। চুক্তির শর্ত অনুযায়ী চাকরি ছাড়ার জন্য অন্তত তিন মাস আগে চিঠি দিতে হবে ডোমিঙ্গোকে। তবে দুই পক্ষে রাজি থাকলে যেকোনো সময়ই চুক্তি বাতিল করা যাবে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ