টানা ৪ বলে ৪ উইকেট নিল লাসিথ মালিঙ্গা

নিউজিল্যান্ডের বিপক্ষে তৃতীয় টি-টোয়েন্টিতে টানা ৪ বলে ৪ উইকেট নিয়েছে লাসিথ মালিঙ্গা। এর আগে ওয়ানডেতে একমাত্র বোলার হিসেবে চার বলে ৪ উইকেট নেওয়ার রেকর্ডের মালিকও তিনি।এবার একই কীর্তি গড়লেন টি-টোয়েন্টিতে। সেই সঙ্গে প্রথম বোলার হিসেবে আন্তর্জাতিক ক্রিকেটের এই সংস্করণে দুটি হ্যাটট্রিকের অনন্য নজিরও গড়লেন লাসিথ মালিঙ্গা।

ঘরের মাঠে নিউজিল্যান্ডের বিপক্ষে চলতি টি-টোয়েন্টি সিরিজের তৃতীয় ম্যাচে অবিশ্বাস্য কীর্তিটি গড়েছেন মালিঙ্গা। স্বাগতিকদের ছুড়ে দেওয়া ১২৬ রানের জবাবে ব্যাট করতে নেমে মালিঙ্গার করা ইনিংসের তৃতীয় ওভারের তৃতীয়, চতুর্থ, পঞ্চম ও শেষ বলে চার উইকেট তুলে নিয়েছেন লঙ্কান কিংবদন্তি।

শুরুতে কিউই ওপেনার কলিন মুনরোকে বোল্ড করে টি-টোয়েন্টিতে প্রথম বোলার হিসেবে ১০০তম উইকেটের মাইলফলক গড়েন মালিঙ্গা। এরপর একে একে বিদায় করেন রাদারফোর্ড, কলিন ডি গ্র্যান্ডহোম ও রস টেইলর।

এর আগে ওয়ানডেতে চার বলে চার উইকেট নেওয়ার একমাত্র কীর্তিটি গড়েছিলেন মালিঙ্গা। ২০০৭ সালের ওয়ানডে বিশ্বকাপে দক্ষিণ আফ্রিকার শন পোলক, অ্যান্ড্রু হল, জ্যাক ক্যালিস ও মাখায়া এনটিনিকে টানা চার বলে বিদায় করেছিলেন তিনি।

এদিকে এটি মালিঙ্গার দ্বিতীয় হ্যাটট্রিক। এর আগে কলম্বোতে ২০১৭ সালের ৬ এপ্রিল বাংলাদেশের বিপক্ষে হ্যাটট্রিক করেছিলেন তিনি। টি-টোয়েন্টিতে দুটি হ্যাটট্রিকের কীর্তি নেই আর কারো। এটি টি-টোয়েন্টির ইতিহাসে পঞ্চম হ্যাটট্রিকের ঘটনা। প্রথম হ্যাটট্রিকের মালিক সাবেক অজি ফাস্ট বোলার ব্রেট লি। এই কীর্তি তিনি গড়েছিলেন বাংলাদেশের বিপক্ষে, ২০০৭ সালে।

টি-টোয়েন্টিতে চার বলে চার উইকেট পাওয়ার প্রথম কীর্তিটি অবশ্য রশিদ খানের দখলে। চলতি বছরের ফেব্রুয়ারিতে আয়ারল্যান্ডের বিপক্ষে এই রেকর্ড গড়েছিলেন আফগান লেগ স্পিনার। তবে তার কীর্তিটি অবশ্য দুই ওভার মিলিয়ে। অর্থাৎ, এক ওভারের শেষ বলে একটি আর পরের ওভারের প্রথম তিন বলে বাকি তিনটি।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ