অর্চিতা স্পর্শিয়ার ৮ ডিসেম্বর ছিলো ২৮তম জন্মদিন। এদিন দুপুরে তিনি জীবনের নতুন অধ্যায়ের খবরটি জানাতে গণমাধ্যমকে ডেকে নেন রাজধানীর অদূরে আশুলিয়ার দ্য মার্কেট প্লেস-এ। এদিন তিনি জানিয়েছেন, তার নতুন এক বাণিজ্যিক অধ্যায়ের কথা। যে বাণিজ্যের সঙ্গে জড়িয়ে আছে মানবিক গল্পও। তিনি বলেন, ‘জীবনের নতুন চ্যাপ্টার শুরু করলাম আজ থেকে। এর জন্য বেছে নিয়েছি এই দিনটিকে (জন্মদিন)। আশা করছি আমার এই নতুন পথচলায় আপনাদের দোয়া ও সহযোগিতা থাকবে।’ স্পর্শিয়া আজ (৮ ডিসেম্বর) থেকে চালু করেছেন ‘টাচ বাই স্পর্শিয়া’ নামের একটি ই-কমার্স সাইট। নারীদের পোশাক থাকছে এই অনলাইন প্ল্যাটফর্মে। মূলত, শাড়ি।

তবে সঙ্গে থাকছে নারীদের অন্য সব পোশাক, এমনকি নাইটিও। তিনি জানান, ‘টাচ বাই স্পর্শিয়া’ থেকে যা বিক্রি হবে তার ১০ ভাগ সরাসরি চলে যাবে সুবিধাবঞ্চিত শিশুদের উন্নয়নের জন্য ‘আলোকিত শিশু’ নামের একটি ফাউন্ডেশনে।‘শাড়ি ও শিশুকে ঘিরে এই উদ্যোগের মাধ্যমে আমার জীবনটা নতুন করে স্টার্ট হলো। কারণ, আমি শুধু এন্টারটেইনার হিসেবে কখনোই নিজেকে আটকে রাখতে চাইনি। আমি চেয়েছি এন্টারপ্রেনর হতে। এই শুরুটা ঠিক রেখে এমন আরও কিছু উদ্যোগ জারি রাখতে চাই। যে উদ্যোগগুলো বাণিজ্যিক নয়, যেন মানুষের উপকারে আসবে।’ স্পর্শিয়া বলেন, ‘দেখুন অভিনয়ে আমার একযুগ পার হলো। ২০১৭ সাল থেকে টিভি নাটক থেকে সরে এসেছি ঘোষণা দিয়ে। সিনেমাও করছি একেবারে বেছে বেছে মনের তাগিদে। কারণ, আমার কাছে বারবার মনে হয়েছে, এই জায়গাটাতে বুঝি আমি ফিট নই। কারণ, আমি আমার মতো কাজ করার চেষ্টা করেছি আজীবন।

বরাবরই অভিনয়ের বাইরে নিজে কিছু করার তাগিদ অনুভব করছিলাম। এটাও শিওর ছিলাম, যদি কিছু করি তবে সেটা শাড়ি নিয়েই হবে। কারণ, আই লাভ শাড়ি। অবশেষে আজ সেই স্বপ্নের শুরুটা করলাম। অনেক স্বপ্ন আমার এই উদ্যোগটি নিয়ে।’ সেখানেই তিনি তার বিয়ে সম্পর্কে বলেন, ‘জীবনের নতুন অধ্যায়’ প্রসঙ্গে অনেকেই ধরে নেন বিয়ে! সেটির আপডেটও জানালেন এই অভিনেত্রী। তিনি বলেন, বিয়ে তিনি করতে চান ঠিক ৩০ বছর বয়সে। মায়ের কাছ থেকে এজন্য দুই বছর সময় নিয়েছেন। এটুকুও ফাঁক রাখলেন, ‘দেখুন বিয়ে-মৃত্যু সবই আল্লাহর হাতে। তো আমার টার্গেট ৩০ বছরে বিয়েটা করার। বাকিটা তো সৃষ্টিকর্তার হাতে।’

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: