স্বাস্থ্য সচিব মো. আবদুল মান্নান বলেছেন, টিকাগ্রহণ নিয়ে ভয়ভীতি যতটুকু ছিল, এখন একেবারেই নেই। এখানে লাইন ধরে মানুষ আসছে, উৎসবমুখর পরিবেশে স্বপ্রণোদিতভাবে টিকা নিচ্ছে। টিকা নেয়ার পর কোনো অসুবিধা হচ্ছে না বলে জানান টিকা গ্রহীতারা।

তিনি আরও বলেন, যতদিন যাবে তত উৎসবমুখর হয়ে উঠবে টিকাদান কার্যক্রম। গতকাল পর্যন্ত ৭৮ হাজার মানুষ টিকা নিয়েছে এবং ছয় লাখের বেশি মানুষ টিকা নিতে নিবন্ধন করেছে।

মঙ্গলবার (৯ ফেব্রুয়ারি) দুপুরে ঢাকা মেডিকেল কলেজ (ঢামেক) হাসপাতালের টিকাদান কেন্দ্র পরিদর্শনে এসে তিনি গণমাধ্যমকর্মীদের এসব কথা বলেন।

যতদিন যাবে তত উৎসবমুখর পরিবেশে আনন্দ নিয়ে মানুষ টিকা দিতে আসবে- এ আশাবাদ ব্যক্ত করে স্বাস্থ্য সচিব বলেন, পর্যাপ্ত লজিস্টিক সরবরাহ এমনকি স্পট নিবন্ধনেরও সুযোগ রয়েছে। বয়োবৃদ্ধ ছাড়া অন্যান্য সবারই আগে থেকে নিবন্ধন করে এলে ঝামেলা পোহাতে হবে না। টিকা না পাওয়া নিয়ে অস্থিরতার দরকার নেই। সিরাম ইনস্টিটিউট ছাড়াও জিএভিআই (গাভি) অ্যালায়েন্স ও ফাইজারসহ বিভিন্ন সোর্স থেকে টিকা আসছে। ভ্যাকসিনের কোনো সঙ্কট হবে না ইনশাআল্লাহ।

এ সময় স্বাস্থ্য অধিদফতরের মহাপরিচালক অধ্যাপক ডা. আবুল বাশার মোহাম্মদ খুরশীদ আলম, ঢামেক হাসপাতাল পরিচালকসহ অন্যান্য কর্মকর্তা উপস্থিত ছিলেন।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: