ডাচদের জয়ে সপ্ন দেখছে বাংলাদেশ

জিতলেই সেমিফাইনাল নিশ্চিত দক্ষিণ আফ্রিকার। আর তাই অ্যাডিলেড ওভালে ডাচদের বিপক্ষে আজ মাঠে নামে প্রোটিয়ারা। তবে প্রতিপক্ষকে যতটা সহজ মনে করেছিলো ততটা সহজ ছিলোনা প্রোটিয়াদের জন্য। অনিশ্চয়তার খেলা ক্রিকেটে যে কোনো কিছু ঘটে যেতে পারে। আর ঘটলো সেই অঘটনই। আগে ব্যাট করতে নেমে ডাচদের ১৫৯ রানের টার্গেট দেয় প্রোটিয়ারা। আর ব্যাট করতে নেমে প্রোটিয়ারা থামে ১৪৫ এ। ফলে ১৩ রানের জয় পায় ডাচরা। ডাচদের এ জয়ের ফলে সেমিফাইনালের আশা টিকে রইলো পাকিস্তান ও বাংলাদেশের।

আর তাদের বিপক্ষে এই জয়ের কারণে বিশ্বকাপ থেকে ছিটকে গেলো প্রোটিয়ারা। সুপার টুয়েলভ পর্বে প্রথম ৩ ম্যাচ থেকে ২ জয় ও বৃষ্টির কারণে পরিত্যক্ত হওয়া ১ ম্যাচ থেকে মোট ৫ পয়েন্ট অর্জন করেছিল দক্ষিণ আফ্রিকা। ফলে সেমিফাইনালে ওঠার পথে সবচেয়ে বড় দাবিদার ছিল তারাই। টানা ২ ম্যাচ হারাটাই কাল হয়ে দারায় দক্ষিণ আফ্রিকার জন্য। তাই সমিকরনে বাংলাদেশ-পাকিস্তান ম্যাচে যে দল জিতবে তারাই এখন খেলবে সেমিফাইনাল।

অ্যাডিলেইডে এদিন টসে হেরে আগে ব্যাটিং করতে নেমে নির্ধারিত ২০ ওভারে ৪ উইকেটে ১৫৮ রান তোলে নেদারল্যান্ডস। জবাবে ব্যাট করতে নেমে নির্ধারিত ২০ ওভার খেলে ৮ উইকেট হারিয়ে ১৪৫ রানে থেমে যায় বাভুমার দল। নেদারল্যান্ডসের পক্ষে এদিন কলিন অ্যাকারমান অপরাজিত ৪১, স্টিফেন মাইবার্গ ৩৭ এবং টম কুপার করেন ৩৫ রান।

লক্ষ্য তাড়া করতে নেমে নিয়মিত বিরতিতেই উইকেট হারাতে থাকে দক্ষিণ আফ্রিকা। কোনো ব্যাটসম্যানই উইকেটে থিতু হতে পারেনি। যার ফলে তিনজন ব্যাটসম্যান বিশের এবং চারজন দশের ঘরে গিয়ে আউট হয়ে যান। প্রোটিয়াদের পক্ষে সর্বোচ্চ ২৫ রান আসে রাইলি রুশোর ব্যাট থেকে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ