বিশ্বকাপ শেষে বর্তমানে বাংলাদেশ সফর করছে পাকিস্তান ক্রিকেট দল। তিটটি টি-টোয়েন্টি ও দুইটি টেস্ট খেলতে বাংলাদেশে অবস্থান করছে বাবর আজমেরা। এদিকে, মিরপুর শেরে বাংলা ক্রিকেট স্টেডিয়ামে নিজেদের অনুশীলনের সময় দেশের পতাকা টানিয়ে ছিল পাকিস্তান ক্রিকেট দল।

বাংলাদেশের পতাকা বিধি লঙ্ঘন করে পাকিস্তানের সেই পতাকা ওড়ানো হয়েছে অভিযোগ এনে ঢাকা বিশ্ববিদ্যালয়ে পাকিস্তানের পতাকা পুড়িয়েছে বাংলাদেশ মুক্তিযুদ্ধ মঞ্চ। বুধবার বিকেলে বিশ্ববিদ্যালয়ের রাজু ভাস্কর্যের পাদদেশে আয়োজিত এক প্রতিবাদ সমাবেশ শেষে পতাকা পোড়ায় মঞ্চের নেতারা।

সমাবেশ থেকে তারা দুই দফা দাবি জানান। সেগুলো হলো- পাকিস্তান ক্রিকেট দলকে দৃষ্টান্তমূলক শাস্তি প্রদান এবং বিসিবি চেয়ারম্যান নাজমুল হাসান পাপনকে অপসারণ করা। মঞ্চের সভাপতি আমিনুল ইসলাম বুলবুলের সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মো. আল মামুনের সঞ্চালনায় সমাবেশে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন- সংগঠনের উপদেষ্টা ভাস্কর রাশা, ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি সনেট মাহমুদ প্রমুখ।

সমাবেশে তারা বলেন, ‘পতাকা বিধি লঙ্ঘন করে উদ্দেশ্যপ্রণোদিতভাবে একাত্তরের পরাজিত অপশক্তি পাকিস্তানের পতাকা মিরপুরে খেলার মাঠে ওড়ানোর ঘটনায় তীব্র নিন্দা ও প্রতিবাদ জানাচ্ছি। একই সঙ্গে পাকিস্তান ক্রিকেট দলের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানাচ্ছি। এ বিষয়ে বিসিবির নীরব ভূমিকার দায়ে এর সভাপতি নাজমুল হাসান পাপনকে অবিলম্বে অপসারণ করতে হবে।’ এ সময় দাবি মানা না হলে ভবিষ্যতে কঠোর কর্মসূচি পালনের হুমকি দেন তারা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: