নারীর প্রতি সহিংসতা রোধে বর্তমান সরকারের বিকল্প নাই- চেয়ারম্যান টুটুল

কুমিল্লা আর্দশ সদর উপজেলার চেয়ারম্যান এড.আমিনুল ইসলাম টুটুল বলেছেন-‘ নারীর প্রতি সহিংসতা রোধে বর্তমান সরকারের বিকল্প নাই। ইভটিজিং ও এসিড সন্ত্রাস প্রতিরোধে বর্তমান সরকারের অভাবনীয় সাফল্য রয়েছে। তাই করোনার বিরুদ্ধে সর্বোচ্চ প্রতিরোধ ব্যবস্থা গড়ে তুলতে হবে। বাংলাদেশ একটি জনবহুল দেশ। তাই করোনার বিরুদ্ধে সর্বোচ্চ প্রতিরোধ ব্যবস্থা গ্রহণ করতে হবে। কুমিল্লা বিভিন্ন সেক্টরে শীর্ষে অবস্থান রয়েছে। কুমিল্লার ঐতিহ্য রক্ষায় সবাইকে সচেষ্ট থাকতে হবে। করোনা ভাইরাস প্রতিরোধের ক্ষেত্রেও কুমিল্লাবাসীকে অগ্রণী ভূমিকা পালন করতে হবে।’

বুধবার (১১ মার্চ) আদর্শ সদর উপজেলার রেলওয়ে পাবলিক উচ্চ বিদ্যালয়ে এসিড সারভাইবাল ফাউন্ডেশন কর্তৃক আয়োজিত- নারী ও শিশুর প্রতি জেন্ডারভিত্তিক নির্যাতন প্রতিরোধে পুরুষ ও কিশোরদের অংশগ্রহনমূলক স্কুল ক্যাম্পেইনে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।
তিনি আরো বলেন, করোনা ভাইরাস প্রতিরোধে অত্যাবশকীয় কারণ ছাড়া এই ভাইরাস দ¦ারা আক্রানÍ কোন দেশ ভ্রমন করা থেকে বিরত থাকুন, হাঁচি-কাশির সময় টিস্যু ব্যবহার করুণ, নিয়মিত সাবান দিয়ে হাত-মুখ পরিস্কার-পরিছন্ন রাখুন। কারো সর্দি-কাশি, জ¦র শ্বাসকষ্ট হলে কোন অবহেলা না করে করোনা ভাইরাসে আক্রান্ত হয়েছে কিনা দ্রুত নিকটতম স্বাস্থ্য কেন্দ্রে যোগাযোগ করুন।

বিদ্যালয়ের রেক্টর আব্দুল হাকিমের সভাপতিত্বে এসময় বিশেষ অতিথি ছিলেন এইড-কুমিল্লার নির্বাহী পরিচালক রোকেয়া বেগম শেফালী,ব্র্যাকের ডিবিশনাল ম্যানেজার মোহাম্মদ মহিন উদ্দিন, এসিড সারভাইবাল ফাউন্ডেশনের রুনা লায়লা, ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মো.আমিনুল ইসলাম।

এসময় উপস্থিত ছিলেন অত্র স্কুলের সহকারি শিক্ষক কামাল হোসেন, আব্দুল্লা হেল মুকিত, রৌশন আক্তার,রেহেনা পারভিন, উম্মে হানি,আবুল কালাম আজাদ প্রমুখ। অনুষ্ঠানের সার্বিক সহায়তায় করে ব্র্যাক ও এইড-কুমিল্লা।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ