নিউজিল্যান্ডকেও উড়িয়ে দিল পাকিস্তান

টি-টোয়েন্টি বিশ্বকাপের প্রথম ম্যাচে ভারতের বিপক্ষে বিশাল জয় তুলে নেওয়ার পর দ্বিতীয় ম্যাচে নিউজিল্যান্ডকেও উড়িয়ে দিয়েছে পাকিস্তান। শারজাহ ক্রিকেট স্টেডিয়ামে নিউজিল্যান্ডের বিপক্ষে ৫ উইকেটের জয় পেয়েছে বাবর আজমের দল। এদিন আগে ব্যাটিং করে নিউজিল্যান্ডের ছুড়ে দেওয়া ১৩৫ রানের টার্গেট ৮ বল ও ৫ উইকেট হাতে রেখেই টপকে যায় পাকিস্তান। দলের হয়ে সর্বোচ্চ ৩৩ রান করে রিজওয়ান। ২৬ রান আসে শোয়েব মালিকের ব্যাট থেকে।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে ইনিংসের শুরুটা দেখেশুনে করেন নিউজিল্যান্ড ওপেনার মার্টিন গাপটিল ও ড্যারিল মিচেল। পাকিস্তানি পেসার শাহীন শাহ আফ্রিদির করা ইনিংসের প্রথম ওভার থেকে কোনো রান আদায় করতে পারেননি গাপটিল। পরে খোলস ছেড়ে বের হওয়ার চেষ্টায় অনেকটা ওয়ানডে মেজাজে ব্যাট করতে থাকেন দুই ওপেনার। শেষ পর্যন্ত অবশ্য সফল হননি তারা। ইনিংসের ষষ্ঠ ওভারে গাপটিল আউট হন ২০ বল খেলে ১৭ রান করে।

এরপর মিশেল ২০ বলে ২৭ রান করে সাজঘরে ফেরেন। একই পথ অনুসরণ করেন নতুন ব্যাটসম্যান জেমি নিশাম। তার ব্যাট থেকে আসে ১ রান। অধিনায়ক কেন উইলিয়ামসন চেষ্টা করেছিলেন দলের ব্যাটিং বিপর্যয় এড়াতে, তবে রান আউটে কাটা পড়ে তাকেও প্যাভিলিয়নের পথে হাঁটতে হয়। আউট হওয়ার আগে ২৬ বল খেলে ২৫ রান করেন উইলিয়ামসন। গ্লেন ফিলিপস (১৩) ও টিম সিফার্টও (৮) অল্প রানে আউট হয়ে গেলে বড় রানের স্বপ্ন শেষ হয়ে যায় নিউজিল্যান্ডের।

শেষদিকে রউফ-আফ্রিদিদের বোলিং তোপে রান বাড়াতে পারেননি মিচেল স্যান্টনার, ইশ সোধিরা। নির্ধারিত ২০ ওভার শেষে ৮ উইকেট হারিয়ে ১৩৪ রানের পুঁজি পায় কিউইরা। পাকিস্তানের হয়ে ২২ রান দিয়ে রউফ সর্বোচ্চ ৪ উইকেট নেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ