গাজীপুরে রেজিস্ট্রেশন ছাড়াই গার্মেন্টস শ্রমিকরা করোনার টিকা নিতে পারবেন। আজ রোববার (১৮ জুলাই) ১০ হাজার শ্রমিককে টিকা দেয়ার মাধ্যমে এই কার্যক্রম শুরু হবে। শনিবার (১৭ জুলাই) গাজীপুর জেলা সিভিল সার্জন ডা. খায়রুজ্জামান এ তথ্য নিশ্চিত করেছেন। তিনি জানান, সরকারি সিদ্ধান্তে গাজীপুরে গার্মেন্টস শ্রমিকদের করোনার টিকা দেয়া হচ্ছে। এজন্য কারখানাগুলো থেকে তালিকা চাওয়া হয়েছিল। ২৫ লাখ শ্রমিকের তালিকা পাওয়া গেছে।

তিনি আরও জানান, সরকারি সিদ্ধান্তের ভিত্তিতে আগামীকাল রোববার থেকেই এ কার্যক্রম শুরু হবে। স্বাস্থ্য অধিদপ্তরের মহাপরিচালকের দেয়া নির্দেশে শুরুতে জেলার চারটি পোশাক শিল্পের শ্রমিকরা টিকা পাবেন। এগুলো হলো- তোষোকা ডেনিম, তোষোকা ট্রাউজার, স্পেরো অ্যাপারেলস ও রোজভ্যালি গার্মেন্টস লিমিটেড। এসব কারখানার ১০ হাজার শ্রমিককে মডার্নার টিকা দেওয়া হবে।

নিবন্ধন ছাড়া টিকা দেয়ার বিষয়ে ডা. খায়রুজ্জামান বলেন, শ্রমিকদের দ্রুত টিকার আওতায় আনতে নিবন্ধন ছাড়াই টিকা দেওয়ার সিদ্ধান্ত নিয়েছে সরকার। পর্যায়ক্রমে সব শ্রমিককে এ টিকার আওতায় আনা হবে। তবে টিকা গ্রহণের সময় শ্রমিকদের অবশ্যই জাতীয় পরিচয়পত্র (এনআইডি) সঙ্গে আনতে হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: