বহুল আকাঙ্ক্ষিত স্বপ্নের পদ্মা সেতু উদ্বোধন করা হবে আগামী ২৫ জুন। এ উপলক্ষে উদ্বোধনের দিন মাদারীপুরের শিবচর উপজেলার বাংলাবাজার ইলিয়াস আহমেদ চৌধুরী ফেরিঘাটে জনসভা করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। এ জনসভাস্থলে আগতদের সুবিধার্থে ৫০০ টয়লেট স্থাপন করা হচ্ছে জানিয়েছেন স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায় মন্ত্রী মো. তাজুল ইসলাম। বৃহস্পতিবার (১৬ জুন) দুপুরে ওই জনসভা স্থলে স্থানীয় সরকার বিভাগের আওতাধীন জনস্বাস্থ্য প্রকৌশল অধিদপ্তর কর্তৃক অস্থায়ী শৌচাগার ও সুপেয় পানির উৎস স্থাপনসহ অন্যান্য প্রস্তুতিমূলক কার্যক্রম পরিদর্শন শেষে সাংবাদিকদের এ কথা জানান তিনি।

তিনি বলেন, বলেছেন, প্রধানমন্ত্রী পদ্মা সেতু করতে গিয়ে দেশে-বিদেশে অনেক প্রতিকূলতার সম্মুখীন হয়েছেন। সব প্রতিকূলতা সাহসিকতার সঙ্গে মোকাবিলা করে আজ পদ্মাসেতু প্রতিষ্ঠিত হয়েছে। আসছে ২৫ জুন যার উদ্বোধন হচ্ছে। পদ্মা সেতু নিয়ে মানুষের প্রবল আকাঙ্ক্ষা রয়েছে। উদ্বোধন অনুষ্ঠানে তাই ১৫/২০ লাখ মানুষের সমাগম হওয়ার সম্ভবনা রয়েছে। তাই সমাবেশ স্থলের রাস্তাঘাট সংস্কারসহ জনসভায় আগত লোকজনের জন্য পাঁচশ’ টয়লেট নির্মাণ করা হচ্ছে। এছাড়া বোতলজাত পানির পাশাপাশি সুপেয় পানির পর্যাপ্ত ব্যবস্থা করা হচ্ছে, লোকজন যাতে নির্বিঘ্নে ট্যাপ থেকে পানি পান করতে পারেন।

তিনি আরও বলেন, সমাবেশ উপলক্ষে সব প্রস্তুতি চলছে। আমরা যা দেখলাম তাতে মনে হচ্ছে জনসভাকে সফল করতে মানুষের ব্যাপক আগ্রহ রয়েছে। এই সেতুর মাধ্যমে দক্ষিণাঞ্চলের সঙ্গে যোগাযোগ ব্যবস্থা সহজ হওয়ায় বাংলাদেশের অর্থনৈতিক অবস্থারই পরিবর্তন হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: