পরীক্ষা দিলেন মা, ৩৫ দিনের সন্তান কোলে রাখলেন উপজেলা চেয়ারম্যান

প্রসূত সন্তানকে নিয়ে দাখিল পরীক্ষা দিতে এসেছিলেন মা। ৩৫ দিনের সন্তান কে নিয়ে দেড় ঘণ্টা পরীক্ষা দিতে এসে সন্তানের কান্না যেন থামছিল না।সেই সন্তানের কান্না থামিয়ে পরীক্ষার দেড় ঘণ্টা মাতৃস্নেহে আগলে রাখলেন রংপুর সদর উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি। রবিবার দুপুরে ঘটনাটি ঘটে রংপুরের মিঠাপুকুর উপজেলার শঠিবাড়ী আলিম মাদরাসা পরীক্ষা কেন্দ্রে। নাছিমা জামান ববি উপজেলা চেয়ারম্যানের পাশাপাশি ওই মাদরাসার ভারপ্রাপ্ত অধ্যক্ষ ও কেন্দ্র সচিবের দায়িত্ব পালন করছিলেন।

শিশুটিকে কোলে নিয়ে একটি ছবি ফেসবুকে শেয়ার করেন সদর উপজেলা চেয়ারম্যান ও কেন্দ্র সচিব নাছিমা জামান ববি।ছবিটি শেয়ার করে তিনি লিখছেন, ‘একজন ছাত্রী মাত্র ৩৫ দিনের বাচ্চাকে নিয়ে পরীক্ষা দিতে চলে এসেছিল। পড়াশুনায় তার আগ্রহে আমি অভিভুত। থাক না দেড় ঘণ্টা বাবুটা আমাদের কাছে।’ ছবিটি শেয়ার করার পর দোয়া ও শুভকামনাসহ নানা রকম অনুভুতি ব্যক্ত করেছেন নেটিজেনরা।

হাফিজ খান নামে একজন লিখেছেন, ‘আপা আপনার জন্য দোয়া ও শুভকামনা।’ এরশাদুল আলম নামে একজন লিখেছেন, ‘সো প্রাউড অফ ইউ।’ আমজাদ হোসেন সরকার লিখেছেন, ‘বাহ! চমৎকার অনুভূতি। “অনেক কথা যাও যে বলি কোনো কথা না বলি, তোমার ভাষা বুঝার আশা দিয়েছি জলাঞ্জলি।’

বিষয়টি জানতে চাইলে উপজেলা চেয়ারম্যান নাছিমা জামান ববি বলেন, ” আমি কেন্দ্র সচিবের দায়িত্ব পালন কালে ওই শিশুটিকে নিয়ে পরীক্ষা শুরুর কিছু সময় পূর্বে ওই শিক্ষার্থী এসেছিল।শিশুটিকে আমি তাৎক্ষণিক কোলে নেই।মায়ের দেড় ঘন্টা পরীক্ষা চলাকালীন শিশুটি আমার কোলেই ছিল”।

তিনি বলেন, ‘আমি তো নিজেও একজন মা। আমার কোনো সমস্যা বোধ হয় নি। আমার কাছে শিশুটির মায়ের এ ইচ্ছে শক্তি ভালো লেগেছে। কেননা গ্রাম অঞ্চলে এই বয়সের মেয়েদের বিয়ে হয়ে গেলে তারা আর পড়াশোনায় আগ্রহী হয় না।কিন্তু ওই ছাত্রী ৩৫ দিনের শিশু কে নিয়েই পরীক্ষায় অংশ গ্রহণ করেছে’।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ