পুলিশের ‘পায়ে পড়ে’ কান্না করা সেই প্রার্থীই হলেন চেয়ারম্যান

জয়পুরহাটেরে আক্কেলপুর উপজেলার গোপীনাথপুর ইউনিয়নের চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন ‘স্বতন্ত্র প্রার্থী’ হাবিবুর রহমান। এক হাজার এক ভোটের ব্যবধানে তিনি হারিয়েছেন বর্তমান চেয়ারম্যান নৌকার প্রার্থী আবু সাইদ জোয়ারদারকে। হাবিবুর রহমান পেয়েছেন ৮ হাজার ৭৩ ভোট। আর আবু সাইদ জোয়ারদার পেয়েছেন ৭ হাজার ৭২ ভোট। বৃহস্পতিবার (১১ নভেম্বর) দ্বিতীয় ধাপে জয়পুরহাটে অনুষ্ঠিত নির্বাচনে ৭ ইউপির মধ্যে তিনিই একমাত্র স্বতন্ত্র প্রার্থী হিসেবে চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন। অন্য ৬টি ইউনিয়নেই জিতেছেন নৌকার প্রার্থীরা।

তবে ভোটের দিন এই জয়ী প্রার্থী লাঞ্ছিত হয়েছিলেন ভোটকেন্দ্রে। জানা যায়, গোপীনাথপুর ইউপি নির্বাচনে দুপুরে হঠাৎ করেই গোপীনাথপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের একটি কক্ষে প্রকাশ্যে নৌকা মার্কায় সিল মারাকে কেন্দ্র করে গণ্ডগোল হয়। প্রতিবাদ জানাতে গিয়ে লাঞ্ছিত হন বিএনপি’র সমর্থক আনারস মার্কার স্বতন্ত্র চেয়ারম্যান প্রার্থী হাবিুবর রহমান। খবর পেয়ে এ সময় পরিস্থিতি নিয়ন্ত্রণে র‌্যাব-পুলিশ ঘটনাস্থলে আসলে পুলিশের পা ধরে কান্নায় ভেঙে পড়েন তিনি।

হাবিুবর রহমান অভিযোগ করেন, নৌকার প্রার্থীর ছেলে সজীব ও সাবেক ইউপি সদস্যের ছেলে রয়েল গোপীনাথপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্রের ৭ নম্বর কক্ষে ঢুকে জোর করে নৌকায় সিল মারছে। এ সময় তার (হাবিুবর রহমান) এজেন্টসহ কর্মী-সমর্থকরা প্রতিবাদ করেন। খবর পেয়ে তিনি সেখানে পৌঁছে প্রতিবাদ করলে প্রতিপক্ষের হাতে লাঞ্ছিত হন। এ অবস্থায় পরিস্থিতি ক্রমান্বয়ে উত্তপ্ত হলে সজীব ও রয়েল সটকে পড়ে।

খবর পেয়ে র‌্যাব-৫ জয়পুরহাট ক্যাম্পের কমান্ডার লে. কমান্ডার তৌকির বাহিনীর সদস্যদের নিয়ে ছুটে আসেন। এর কিছুক্ষণ পরই সেখানে হাজির হন জেলার অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম। এ সময় পুলিশ সুপারের পায়ে হাত দেওয়ার ভঙ্গিমায় বসে ভোট কারচুপির অভিযোগ করে কান্নায় ভেঙে পড়েন হাবিবুর রহমান। পুলিশ কর্মকর্তা তরিকুল ইসলাম তখন নিরপেক্ষ ভোটের নিশ্চয়তা দিয়ে তাকে শান্ত থাকার পরামর্শ দেন। এ ঘটনার পর থেকে ওই কেন্দ্রে অবস্থান নেয় র‌্যাব ও পুলিশ। পরে শান্তিপূর্ণভাবে ভোট গ্রহণ শেষ হলে বেসরকারি ফলাফলে হাবিবুর রহমানকে নির্বাচিত ঘোষণা করা হয়।

ফলাফল ঘোষণার পর প্রতিক্রিয়া ব্যক্ত করতে যেয়ে হাবিবুর রহমান বলেন, প্রশাসনের কঠোর ও নিরপেক্ষ ভূমিকায় আল্লাহর অশেষ কৃপায় আমি নির্বাচিত হয়েছি। অতিরিক্ত পুলিশ সুপার তরিকুল ইসলাম জানান, হট্টগোলের পর থেকে ঘটনাস্থলে তিনি নিজেই অতিরিক্ত পুলিশসহ অবস্থান নিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণ করেছেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ