ফের খালেদার স্বাস্থ্যের অবনতি

এভারকেয়ার হাসপাতালে চিকিৎসাধীন বিএনপি চেয়ারপারসন বেগম খালেদা জিয়ার স্বাস্থ্যের ফের অবনতি হয়েছে। গতকাল সকালে আবারও তাঁর পরিপাকতন্ত্রে রক্তক্ষরণ হয়েছে। রক্তক্ষরণ বন্ধে ‘লাইফ-সাপোর্টিং’ ইনজেকশন দেওয়া হয়েছে। এর আগে গত বৃহস্পতিবার তাঁর শরীরের অভ্যন্তরে রক্তক্ষরণ হয়েছিল। সেদিনও ইনজেকশন ও অন্যান্য ওষুধপত্র দিয়ে তা বন্ধ করা হয়। কর্তব্যরত দুজন চিকিৎসক এ তথ্য জানান। চিকিৎসকদের সূত্রে জানা গেছে, বেগম জিয়ার শরীর আগের মতো আর (তরল) খাদ্য গ্রহণ করতে পারছে না। কমে গেছে খাদ্য গ্রহণের পরিমাণও। ফলে শারীরিকভাবে তিনি দুর্বল হয়ে যাচ্ছেন। প্রায়ই হিমোগ্লোবিনের পরিমাণ কমে যাচ্ছে। সেক্ষেত্রে রক্ত দিয়ে তা পূরণের চেষ্টা করছেন চিকিৎসকরা।

বেগম জিয়ার চিকিৎসায় গঠিত মেডিকেল বোর্ডের সদস্যরা এখন সর্বোচ্চ সতর্ক অবস্থায় রয়েছেন। প্রতিদিনই তারা অন্তত দুবার করে বৈঠকে বসছেন। বিএনপি চেয়ারপারসনের উপদেষ্টা ও তাঁর ব্যক্তিগত চিকিৎসক প্রফেসর ডা. ফরহাদ হালিম ডোনার বাংলাদেশ প্রতিদিনকে গত রাতে বলেন, ‘ম্যাডামের অবস্থা অত্যন্ত খারাপ। প্রতিদিনই অবনতি হচ্ছে। তাঁকে যত দ্রুত সম্ভব বিদেশের কোনো উন্নত চিকিৎসা কেন্দ্রে নিতে হবে। অন্যথায় যে কোনো সময় বড় ধরনের অঘটন ঘটে যেতে পারে। তিনি সরকারের প্রতি মানবিক কারণে হলেও তাঁকে বিদেশে পাঠানোর অনুমতি দেওয়ার জন্য অনুরোধ জানান।’

এদিকে বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর আবারও বেগম খালেদা জিয়া ‘জীবন-মৃত্যুর সন্ধিক্ষণে’ রয়েছেন বলে উল্লেখ করেছেন। তিনি বলেন, বেগম জিয়াকে বিদেশে পাঠানোর ক্ষেত্রে আইন কোনো বাধা নয়, সরকারই হচ্ছে বড় বাধা।

সুত্র: দৈনিক বাংলাদেশ প্রতিদিন

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ