বন্ধু জুতা সেলাই করছেন, পাশে বসে গল্প করছেন মাশরাফি

নড়াইলের সন্তান বাংলাদেশে ক্রিকেটের তারকা খেলোয়ার মাশরাফি বিন মর্তুজা। তিনি নিজেই নিজের তুলনা। বাংলাদেশ দলের সবচেয়ে সফল অধিনায়ক তিনি। খেলার মাঠে যেমন তার সুনাম ঠিক জনপ্রতিনিধি হিসেবে সমান জনপ্রিয় তিনি। গতকাল সরকারি হাসপাতালের অনিয়ম দেখতে সরাসরি হাসপাতলে যান তিনি। হাসপাতালের অনিয়ম দেখে ১১জনকে শোকজ করেছেন।

মাশরাফি আর দশজনের চেয়ে এখানেই আলাদা। সবার সঙ্গেই পানির মতো মিশে যেতে পারেন। এবার তিনি আলোচনায় আসেন তার বাল্যবন্ধু রবির সাথে আড্ডা দিয়ে। নড়াইল শহরে জুতা সেলাইয়ের কাজ করে। শহরের চৌরাস্তায় দাঁড়িয়ে রবির নাম বললে, একনামে সকলেই তাকে চিনবে। একটি মেহগনী গাছের নিচে বসে সকাল থেকে রাত অবদি অন্যের পায়ের জুতা-স্যান্ডেল সেলাই বা পালিশ করেই যার নিজের এবং পরিবারের অন্যদের পেট চলে। সম্প্রতি একটি ছবি ভাইরাল হয়েছে। যেখানে দেখা যাচ্ছে রবি জুতা সেলাই করছেন। হুডি ও মাস্ক পরে পায়ের ওপর পা তুলে পাশে বসে গল্প করছেন মাশরাফি।

মাশরাফির আরেকজন বন্ধু সুমন। পেশায় ঝাড়ুদার। মাশরাফির পুরাতন বন্ধুদের মধ্যে একজন একসাথে ক্রিকেট খেলা থেকে শুরু করে সব সময় পাশে থাকতেন। মাশরাফি নড়াইলে আসলে বা ঢাকায় থাকলেও, সকলের সাথে যোগাযোগ রাখেন। সময়পেলেই চলে আসে নড়াইলে। সুমন বলেন, ‘ছোটবেলা থেকেই আমরা একসাথে চলাফেরা, খেলা-ধুলা করে বড় হয়েছি। মাশরাফি এখন আমাদের মতো মানুষের সাথে না মিশলেও তো পারে। কিন্তু নড়াইলে আসার আগেই মাশরাফি আমাদের সাথে যোগাযোগ করে, তবেই আসবে।’

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ