দেশের বন্যা কবলিত মানুষদের সাহায্য এগিয়ে আসা আলোচিত ব্যক্তিত্বদের একজন চট্টগ্রাম-৬ আসনের সংসদ সদস্য এবিএম ফজলে করিম চৌধুরীর জ্যেষ্ঠ সন্তান ফারাজ করিম চৌধুরী। সামাজিক যোগাযোগ মাধ্যমে ব্যাপক জনপ্রিয় এই ব্যক্তিত্ব তার জনপ্রিয়তাকে কাজে লাগিয়ে বন্যার্তদের জন্য অনুদান সংগ্রহ করে তাদের পাশে দাড়িয়েছেন।

গত কয়েকদিন ধরেই বন্যা কবলিত এলাকাতে অবস্থান করেছেন এই যুবক। সেখানে বানভাসী মানুষদের জন্য শুকনো খাবার থেকে শুরু করে প্রয়োজনীয় সকল সাহায্য দিয়ে পাশে দাড়িয়েছেন। শুধু ত্রান দিয়েই নয়, বন্যার্তদের সহযোগিতায় একের পর এক নজির গড়েছেন ফারাজ চৌধুরী।

ইতিমধ্যেই তিনি লাখ লাখ টাকার ত্রাণ পৌছে দিয়েছেন বানভাসী অসহায় মানুষের কাছে। এছাড়াও ১ কোটি টাকা খরচ করে সুনামগঞ্জের তাহিরপুরে ৩৫০টি ও কুড়িগ্রামে ১৫০টি ঘর নির্মাণের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি।

এখানেই থামেননি তিনি। আসন্ন কোরবানি ঈদে সিলেটের বন্যার্ত এলাকার অসহায় মানুষের জন্য ১০০টি গরু কোরবানি দেওয়ার ঘোষণা দিয়েছেন তিনি। সোমবার ফারাজ করিম চৌধুরীর ফেসবুক পেইজে একটি ভিডিও বার্তায় তিনি এ ঘোষণা দেন।

তিনি বলেন, সিলেটে যে ভয়াবহ বন্যা হয়েছে তা এত অল্প সময়ে কাটিয়ে উঠা সম্ভব নয়। সেখানকার অসহায় মানুষের জন্য এবারের কোরবানির ঈদে আমরা ১০০টি গরু জবাই করে মাংস বিতরণ করবো। মানবিক চেতনা থেকে আমরা এই বৃহৎ কর্মসূচি হাতে নিয়েছি। ফারাজ বলেন, নিয়ত যেহেতু করেছি, আল্লাহর উপর ভরসা রেখে আমরা ১০০ গরু কোরবানি দিবো, ইনশাআল্লাহ।

ফারাজ করিম চৌধুরীর এ বক্তব্য সর্বমহলে প্রশংসিত হয়েছে। একের পর এক ব্যতিক্রমী কর্মকাণ্ড সামাজিক যোগাযোগমাধ্যমে তুলে ধরে দেশেজুড়ে তিনি অর্জন করেছেন তুমুল জনপ্রিয়তা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: