সাতক্ষীরার শ্যামনগর উপজেলার দ্বীপ ইউনিয়ন গাবুরায় বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ দুই দেশের মধ্যে কোন দেশ উন্নত এই নিয়ে তর্কের জেরে সংঘর্ষের ঘটনা ঘটেছে। শনিবার (১৬ জুলাই) রাত সাড়ে ৮ টার দিকে সোরা গ্রামের একটি চায়ের দোকানে এ ঘটনা ঘটে। এই ঘটনায় গুরুতর আহত হয়েছে একজন। আহত জনাব আলী (৪২) সে গাবুরা ইউপির ৯ নম্বর সোরা গ্রামের জিয়াদ মোড়লের ছেলে।

স্থানীয়রা জানান, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ দুটো দেশের মধ্যে কোন দেশ উন্নত এই নিয়ে তর্ক বিতর্ক হয়। তর্কবিতর্কের একটি পর্যায় স্থানীয় আল-আমিন হোসেন ও জনাব আলীর মধ্যে ৫০০ টাকার বাজি ধরে। এরপর স্থানীয় এক যুবক গুগলে সার্চ করে দেখে ওয়েস্ট ইন্ডিজ নামে কোন দেশই নেই। এই নিয় তাদের মাঝে তর্ক বিতর্কের সূত্রপাত হয়। তর্কে বিতর্কের একটি পর্যায় জিন্নাত গাজী, রেজাউল হোসেন ও আলামিন হোসেন (সহোদর) জনাব আলীর উপর আতর্কিত হামলা চালায় ও এলোপাথাড়ি কিল ঘুষি মারতে থাকে। এসময় চায়ের দোকানে থাকা সাধারণ জনগণ তাদেরকে ঠেকানোর চেষ্টা করলে জিন্নাত গাজি বেশি উত্তেজিত হয়ে যায় এবং সজোরে জনাব আলীকে মারতে থাকে। একটি পর্যায় জনাব আলী গুরুতর আহত হয়ে জ্ঞান হারিয়ে ফেলে। পরবর্তীতে অভিযুক্ত তিনজন স্থান ত্যাগ করে দ্রুত পালিয়ে যায়। এরপর ভুক্তভোগীর পরিবার স্থানীয় শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্সে জরুরী চিকিৎসার জন্য নিয়ে যায়।

গাবুরা ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মাসুদুল আলম বলেন, অভিযুক্ত আপন তিন ভাই মিলে জনাব আলীকে একতরফা মারপিট করেছে এ ঘটনায় জনাব আলী ঘটনা স্থলে জ্ঞান হারিয়ে ফেলে বিষয়টি লোক মারফতে নিশ্চিত হয়েছি।

তিনি আরও জানান, বাংলাদেশ ও ওয়েস্ট ইন্ডিজ দুটি দেশের মধ্যে কোন দেশটি উন্নত এই নিয়ে মারামারির সূত্রপাত হয়েছে এ ঘটনায় গুরুতর আহত হয়ে জনাবলী শ্যামনগর স্বাস্থ্য কমপ্লেক্স এ চিকিৎসাধীন রয়েছে।

শ্যামনগর থানার অফিসার ইনচার্জ (ওসি) কাজী ওয়াহিদ মোর্শেদ বলেন, বিষয়টি মাত্র জানতে পেরেছি। ইতিমধ্যে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। এ বিষয়ে থানায় কেউ অভিযোগ দিলে যথাযথ আইনি ব্যবস্থা নেওয়া হবে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: