ছোট পর্দার পরিচিত মুখ অভিনেতা টুটুল চৌধুরী। নিজের ক্যারিয়ারে শ’ খানেকরও বেশি নাটকে অভিনয় করেছেন তিনি। তবে শুধু অভিনেতা হিসেবেই নয়, টুটুল চৌধুরীর আরও একটি পরিচয় রয়েছে। তিনি একজন ব্যাংকার। বাংলাদেশ ব্যাংকে ডেপুটি জেনারেল ম্যানেজার (ডিজিএম) হিসেবে কর্মরত। অভিনয় শুরু ছোটবেলায়। তার স্ত্রী প্রশাসনের উর্ধ্বতন একজন কর্মকর্তা।

সম্প্রতি একটি ‘সাইকো থ্রিলার’ সিনেমায় অভিনয় করেছেন এই অভিনেতা। নাট্য নির্মাতা অঞ্জন আইচের প্রথম ছবি ‘আগামীকাল’-এ তিনি ছাড়াও আরও অভিনয় করেছেন ইমন, মম, সুচনা আজাদসহ আরও অনেকে। সিনেমায় খল অভিনেতা হিসেবে দেখা যাবে টুটুলকে।

ব্যাংকের বড় কর্মকর্তা হয়েও নাটক সিনেমায় নেতিবাচক চরিত্রে অভিনয় করাটা বেশ উপভোগ করেন বলে জানান এই অভিনেতা। টুটুল চৌধুরী বলেন, ‘ব্যাংকের বড় পদে কাজ করলেও অভিনয় আমার প্রাণ। ছোটবেলা থেকে মঞ্চের সঙ্গে যুক্ত আমি। তাই অভিনয়টা ভালোবেসেই করা। আমার এই ভালোবাসার জায়গাটাকে আমার কলিগরাও এপ্রিশিয়েট করেন। তারা বলেন, আপনি আমাদের ব্যাংকের গর্ব। বিষয়টি আমারও ভালো লাগে। কাজের প্রেরণা পাই।’

সহকর্মীরা বিষয়টি ভালোভাবে নিলেও তার স্ত্রী মাঝে মাঝে বলেন, ‘বড় পদে চাকরি করছো এখন অভিনয় করার কি দরকার!’ তবে যখন কোথাও গেলে মানুষ তাকে অভিনেতা হিসেবে চেনেন, ছবি তুলতে আসেন, বলেন ওমুক নাটকে আপনার অভিনয় ভালো লেগেছে, তখন পরিবারও খুশি হয়। অভিনয় নিয়ে এগিয়ে যেতে বলে, জানালেন অভিনেতা টুটুল।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: