বাসে সতীর্থরা যখন মোবাইল নিয়ে ব্যস্ত, তখন পবিত্র কোরআন পাঠে মগ্ন রিজওয়ান

পুরো ক্রিকেট বিশ্বকে যদি একটি পরিবার হিসেবে কল্পনা করা হয় তাহলে খুব একটা মন্দ হবে না। সেই পরিবারে যে কয়েকজন সদস্য ধর্মভীরু তাদের মধ্যে পাকিস্তানের উইকেটরক্ষক ব্যাটার মোহাম্মদ রিজওয়ান অন্যতম। মাঠে ও মাঠের বাইরে যথাযথভাবে ইসলামের নিয়ম কানুন মেনে চলার চেষ্টা করেন তিনি। অন্য ক্রিকেটার কিংবা তার সতীর্থদের থেকে অনেকটাই আলাদা ৩০ বছর বয়সী এই ব্যাটার। ক্রিকেট সফরে প্রায়ই তাকে দেখা যায় প্রিয় বালিশ হাতে। নারী ভক্তদের সাথে ছবি তোলা থেকেও বিরত থাকেন তিনি। তবে নির্দ্বিধায় ক্রিকেটপ্রেমীদের পছন্দের একজন খেলোয়াড় রিজওয়ান।

ইতিমধ্যে এশিয়া কাপকে ঘিরে প্রস্তুতি শুরু করে দিয়েছে সবগুলো দল। এরইমধ্যে আবার সংযুক্ত আরব আমিরাতে পৌঁছে গেছে বেশ কটি দল। সেখানে পৌঁছেছে পাকিস্তান দলও। যেখানে পিসিবি’র তরফ থেকে আপলোড করা হয় একটি ভিডিও। আর সেই ভিডিও দেখেই আরও একবার রিজওয়ানের প্রশংসায় পঞ্চমুখ ক্রিকেটপ্রেমীরা। দেখা গেছে, দুবাইতে নামার আগে বাসে ভ্রমণের সময় বিভিন্ন কাজে ব্যস্ত পাকিস্তানি ক্রিকেটাররা। কেউ টিকটক করছে তো কেউ ব্যস্ত মোবাইল ফোনে। অপরদিকে অন্য সবার থেকে আলাদা রিজওয়ান পড়ছিলেন পবিত্র কোরআন। ভক্তরা তা লক্ষ্য করেছেন এবং কমেন্টস করে উৎসাহ দিচ্ছিলেন রিজওয়ানকে। ভিডিওটি বেশ পছন্দ করেছেন পাকিস্তানি থেকে শুরু করে বিভিন্ন দেশের মুসলিম ভক্তরা।

এর আগে গত বছর টি-টোয়েন্টি বিশ্বকাপে চিরপ্রতিদ্বন্দ্বী ভারত কে উড়িয়ে দেয়া ম্যাচে ব্যাট হাতে অধিনায়ক বাবরের সঙ্গে বড় ভূমিকা রাখেন মোহাম্মদ রিজওয়ান। টি-টোয়েন্টি বিশ্বকাপে ভারতকে ১০ উইকেটে উড়িয়ে দেয়ার ম্যাচে বাবর আজমের সঙ্গে দুর্দান্ত এক ইনিংস খেলে প্রশংসায় ভেসেছিলেন রিজওয়ান। এখন পর্যন্ত ৫৬টি আন্তর্জাতিক টি-টোয়েন্টি ম্যাচ খেলেছেন এই ব্যাটার। আগামী ২৭ আগস্ট থেকে মাঠে গড়াবে এশিয়া কাপের এবারের আসর। এরপরই চিরপ্রতিদ্বন্দ্বী ভারতের বিপক্ষে ম্যাচ দিয়ে মিশন শুরু করবে পাকিস্তান।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ