মো.জাকির হোসেনঃ কুমিল্লার ময়নামতির বাজেবাহের চর গ্রামের প্রবাসীর বাড়িতে বোমা বিস্ফোরণের ঘটনায় পুলিশ বাদী হয়ে শনিবার রাতেই বিস্ফোরক আইনে অজ্ঞাত আসামী উল্লেখ করে মামলা দায়ের করেছে।

স্থানীয় ও পুলিশ সুত্র জানায়,জেলার বুড়িচং উপজেলার ময়নামতি ইউনিয়নের গোমতী নদী তীরবর্তী বাজে বাহের চর গ্রামের মৃত জাফর আলীর ৪ সন্তান শফিকুল (৪৭) তাজুল ইসলাম (৪৫) নজরুল (৪০) জহিরুল ইসলাম ৪ জনই সৌদিআরব প্রবাসী সবাই প্রবাসী। সম্প্রতি দু’ভাই জহিরুল ইসলাম ও শফিকুর রহমান সৌদি আরব থেকে ছুটিতে বাড়ি আসেন । গত শনিবার ভোর আনুমানিক ৪ টায় তাদের বাড়িতে বিকট শব্দে একটি বোমা বিস্ফোরণের শব্দ হয়। এতে বাড়ির দেয়াল জানালার কাঁচ টাইলস এবং ফ্লোর ভাংচুর হয়।

এসময় পাশের বাড়ির লোকজন এসে বাড়ির বারান্দায় কলাপসিবল গেটের সাথে ধোঁয়া এবং একটি ডিভাইস ও তারযুক্ত বোমা সদৃশ্য বস্তুর অংশ বিশেষ পড়ে থাকতে দেখেন। বিস্ফোরণের বিকট শব্দে এলাকার মানুষ আতংকিত হয়ে পরে। স্থানীয় সুত্র জানায়, শুক্রবার রাতে বাড়ির সবাই ঘুমিয়ে পড়ে। ভোর রাতে বিষ্ফোরণের শব্দে সবাই ঘুম থেকে জেগে উঠে । তবে এতে বাড়ির কোন লোক হতাহতের ঘটনা ঘটেনি। ঘটনার পর থেকে এলাকায় আতংক বিরাজ করছে।

খবর পেয়ে চট্টগ্রাম রেঞ্জ অতিরিক্ত ডিআইজি ( ক্রাইম) আবু ফয়েজ,পুলিশ সুপার মোঃ শাহ আবিদ হোসেনসহ পুলিশের উর্ধ্বতন কর্মকর্তারা ঘটনাস্থল পরিদর্শন করে আলামত সংগ্রহ করে। এঘটনায় এখনো কাউকে আটক করা সম্ভব হয়নি।

এদিকে দেবপুর ফাঁড়ির এসআই শাহাদাত হোসেন শনিবার রাত্রে বাদী হয়ে অজ্ঞাত আসামী উল্লেখ করে বুড়িচং থানায় বিস্ফোরক আইনে একটি মামলা রুজু করেছে।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: