নাজিম উদ্দিন ভূইয়াঃ কুমিল্লার বুড়িচং উপজেলায় ভয়াবহ অগ্নিকাণ্ডে ১২টি দোকান পুড়ে ছাই। রবিবার রাতে উপজেলার মোকাম এর কোরপাই মেইলগেট এলাকায় এই  অগ্নিকাণ্ডের ঘটনা ঘটলে এতে দোকানের সব কিছু ভস্মীভূত হয়ে যায়।

এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে ধারণা করা হচ্ছে। খবর পেয়ে চান্দিনা ফায়ার সার্ভিসের একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে এক ঘন্টা চেষ্টা চালিয়ে আগুন নেভাতে সক্ষম হয়।

বাজার প্রহরি মালেক মিয়া জানান, রবিবার রাতে আমি প্রহরির কাজে ছেলাম । আমরা দুইজন এই বাজারে প্রহরির কাজ করি । আমার সাথে থাকা অন্যজন গতরাতে ছুটিতে ছিল তাই আমি একাই ছিলাম। রাত যখন প্রায় ২টা ১৫মিনিট তখন বাজারের উত্তর দিকে আমি ছিলাম। তাৎক্ষণিক সময়ে আগুনের ধুয়া দেখে দৌরে এলাম । পরে দেখি লিটনের ফল দোকানের নিচ থেকে আগুন বের হচ্ছে। পাশে থাকা পানির বালতি দিয়ে পানি এনে ছেটালে আগুন নিভেনা । কিছুটা সময়ের মধ্যেই পাশে থাকা অন্যান্য দোকানগুলোতে আগুন লেগে যায়।

স্থানীয় সুত্রে জানা যায়, রবিবার রাতে বুড়িচং উপেজেলার মোকাম ইউনিয়নের কোরপাই মেইলগেট এলাকায় একটি ফলের দোকান থেকে  ভয়াবহ আগুনের সূত্রপাত। আগুন লাগার সাথে সাথে দ্রুত গতিতে আশেপাশের আরো ১২টি দোকানে আগুন লেগে যায়। আগুন দেখার সাথে সাথে স্থানীয়রা নেভাতে চেষ্টা করলেও সক্ষম হয়নি।

পরে স্থানীয়রা আগুন নেভাতে ফায়ার সার্ভিসকে খবর দেয়। খবর পেয়ে ফায়ার সার্ভিস এসে এক ঘণ্টা চেষ্টা চালিয়ে পার্শ্ববর্তী বিভিন্ন ব্যবসা প্রতিষ্ঠানতে ছড়িয়ে পড়ার পূর্বেই আগুন নেভাতে সক্ষম হয়। এতে প্রায় ১৫ লক্ষাধিক টাকার মালামাল পুড়ে ছাই হয়ে গেছে বলে ধারণা করা হয়। তবে এখনো তার নিদিষ্ট পরিমান কেউ বলতে পারচ্ছেনা।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: