বাংলাদেশ ব্রাজিল-আর্জেন্টিনা ফুটবল ম্যাচ নিয়ে উন্মাদনা নতুন কিছু নয়। ফুটবল পাগল এ জাতি দক্ষিণ আমেরিকা মহাদেশের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ মুখোমুখি হলে দুই ভাগে ভাগ হয়ে পড়ে। যুক্তিতর্ক থেকে তা কদর্য হাতাহাতি এমনকি প্রাণহানির পর্যায়েও গড়ায়। সম্প্রতি ফুটবল খেলাকে কেন্দ্র করে নারায়ণগঞ্জে ব্রাজিল ও আর্জেন্টিনা ফুটবল দলের সমর্থকদের মধ্যে সংঘর্ষে নারীসহ উভয়পক্ষের প্রায় ২০ জন আহত হয়েছেন। বুধবার (৮ জুন) সদর উপজেলার ফতুল্লার আলীগঞ্জ এলাকায় বিকেলে ওই এলাকায় এ ঘটনা ঘটে। এ সময় দফায় দফায় হামলায় দুপক্ষের বাড়িঘর ভাঙচুর করা হয়।

স্থানীয় সুত্রে জানা যায়, এ সময় সংঘর্ষে একটি গ্রুপের নেতৃত্ব দিয়েছেন নারায়ণগঞ্জ সদর উপজেলা পরিষদের মহিলা ভাইস চেয়ারম্যান ফাতেমা মনির এবং অপর গ্রুপের নেতৃত্ব দিয়েছেন নাসির উদ্দিন নামে একজন। জানা গেছে, দুদিন আগে অনুষ্ঠিত হওয়া ব্রাজিল ও আর্জেন্টিনার ফুটবল খেলা দুই গ্রুপের মধ্যে উত্তেজনা চলছিল। এ নিয়ে বুধবার (৮ জুন) বিকেলে উভয় গ্রুপের মধ্যে তর্কবিতর্ক হলে তা সংঘর্ষে রূপ নেয়। দফায় দফায় হামলায় উভয়পক্ষের বাড়িঘর ভাঙচুর করা হয়। এ সময় ফাতেমা মনিরসহ প্রায় ২০ জন আহত হয়েছেন।

ফুটবল খেলাকে নিয়ে এই সংঘর্ষের বিষয়ে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রেজাউল হক দিপু বলেন, একটি মারামারির ঘটনা ঘটেছে। আমরা দু’পক্ষের অভিযোগ পেয়েছি, মামলা প্রক্রিয়াধীন। স্থানীয়ভাবে ফুটবল খেলা নিয়ে ঘটনার সূত্রপাত। প্রথমে তর্কাতর্কি পরবর্তীকালে দুই গ্রুপের মধ্যে হাতাহাতি হয়েছে। আমাদের কাছে অভিযোগ এসেছে, তদন্ত করে বিস্তারিত বলতে পারব।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: