ভর্তি পরীক্ষায় বুয়েটে প্রথম, ঢাবিতে প্রথম, মেডিকেলে ৬ষ্ঠ আসীর

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) বিজ্ঞান অনুষদভুক্ত ‘ক’ ইউনিটের অধীনে ২০২১-২২ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার ফল প্রকাশ করা হয়েছে। এতে প্রথম হয়েছেন রাজধানীর নটরডেম কলেজের শিক্ষার্থী আসির আনজুম খান। তার ভর্তি পরীক্ষার রোল ২১৩৩৯৯৫। তিনি পরীক্ষায় ৯৫ নম্বর পেয়ে প্রথম হয়েছেন। আনজুম খান বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েটে) ভর্তি পরীক্ষায়ও প্রথম স্থান অর্জন করেছেন। সম্প্রতি প্রকাশিত মেডিকেল ভর্তি পরীক্ষায়ও ষষ্ঠ অবস্থানে আছেন আসীর। এ ছাড়া গাজীপুরে অবস্থিত ইসলামিক ইউনিভার্সিটি অব টেকনোলজির (আইইউটি) ভর্তি পরীক্ষায় অষ্টম হয়েছিলেন নটরডেম কলেজের এ শিক্ষার্থী।

সোমবার (৪ জুলাই) দুপুর সাড়ে ১২টায় বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ আব্দুল মতিন চৌধুরী ভার্চ্যুয়াল শ্রেণিকক্ষে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করেন। প্রকাশিত ফল থেকে জানা গেছে, আসীর আনজুম এমসিকিউতে পদার্থ বিজ্ঞানে ১৩.৭৫, রসায়নে ১৫, গণিতে ১৫, জীব বিজ্ঞানে ১৩.৭৫ নম্বর পেয়েছেন। এছাড়া লিখিত অংশে পদার্থ বিজ্ঞানে ১০, রসায়নে ৯, গণিতে ১০, জীব বিজ্ঞানে ৮.৫ নম্বর মিলিয়ে মোট ৯৫ নম্বর এবং এসএসসি ও এইচএসসির জিপিএ’র নম্বর মিলিয়ে মোট ১১৫ পেয়েছেন।

এ বছর পাসের হার ১০ দশমিক ৩৯ শতাংশ। মোট ১ হাজার ৮৫১টি আসনের বিপরীতে উত্তীর্ণ শিক্ষার্থীর সংখ্যা ১১ হাজার ৪৬৬ জন। গতবছর ‘ক’ ইউনিটে ১০ দশমিক ৭৬ শতাংশ পরীক্ষার্থী ভর্তির যোগ্য হিসেবে বিবেচিত হয়েছিলেন।

এর আগে গত ১১ জুন বেলা ১১টা থেকে দুপুর ১২টা ৩০ মিনিট পর্যন্ত ঢাকা ও ঢাকার বাইরে সাতটি বিভাগীয় শহরে ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। বিজ্ঞান অনুষদের জন্য নির্ধারিত এ ইউনিটে মোট আসন রয়েছে ১ হাজার ৮৫১টি। এর বিপরীতে ১ লাখ ১৫ হাজার ৭০৮ জন শিক্ষার্থী এ পরীক্ষায় অংশ নিয়েছিলেন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১
১২১৩১৪১৫১৬১৭১৮
১৯২০২১২২২৩২৪২৫
২৬২৭২৮২৯৩০  

ফেসবুকে আমরাঃ