‘ভালোবেসে’ আইজিপির ছবিসহ পোস্ট শেয়ার করছেন পুলিশ সদস্যরা

গত শুক্রবার (১০ ডিসেম্বর) আন্তর্জাতিক মানবাধিকার দিবসে মার্কিন পররাষ্ট্র দপ্তর ও রাজস্ব দপ্তর আলাদা বিবৃতিতে বর্তমান ও সাবেক র‌্যাবের আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর সাত সদস্যের বিরুদ্ধে নিষেধাজ্ঞা জারি করে। এরপর থেকেই সামাজিক যোগাযোগমাধ্যমে পুলিশ মহাপরিদর্শক (আইজিপি) বেনজীর আহমেদের পক্ষে পুলিশ সদস্যরা পোস্ট দিতে শুরু করেন।

পুলিশের অনেক সদস্যই তাকে দেশমাতৃকার শ্রেষ্ঠ এক সন্তান এবং মাদক ও জঙ্গিমুক্ত বাংলাদেশ গড়ার রূপকার বলেছেন। ‘আওয়ার আইকন আওয়ার প্রাইড’ স্লোগান লেখা এক পোস্টে রয়েছে পুলিশ মহাপরিদর্শক বেনজীর আহমেদের ছবি। সেই পোস্ট সামাজিক মাধ্যমে শেয়ার করছেন পুলিশ সদস্যরা। পোস্টের সঙ্গে একেকজন পুলিশ সদস্য একেক রকম প্রশংসাসূচক বাক্যও যুক্ত করেছেন।

এ নিয়ে যোগাযোগ করা হয় পুলিশ সদর দপ্তরের সহকারী মহাপরিদর্শক (মিডিয়া) মো. কামরুজ্জামানের সঙ্গে। তিনি বলেন, ‘ভালোবাসার জায়গা থেকে পোস্ট দেওয়া। উন্নয়নের মহাসড়কে জোরেশোরে ছোটার জন্য মাননীয় প্রধানমন্ত্রী আইজিপি স্যারকে বেছে নিয়েছেন। বিগত কয়েক বছরে সবচেয়ে বড় বিনিয়োগ এসেছে যুক্তরাষ্ট্র থেকে। আইনশৃঙ্খলা পরিস্থিতি ভালো না হলে এই বিনিয়োগ আসত না।’ তিনি আরো বলেন, মার্কিনরা জঙ্গিবাদ প্রতিরোধকে সবচেয়ে গুরুত্ব দেন। পুলিশ মহাপরিদর্শকের নেতৃত্বে এই মাদক ও জঙ্গিবাদবিরোধী যে অভিযান চলছে, তা সব জায়গায় প্রশংসিত হচ্ছে।

যে পোস্টটি পুলিশ সদস্যরা সামাজিক যোগাযোগমাধ্যমে শেয়ার করছেন, তাতে লেখা হয়েছে, ‘ওয়ান অব আওয়ার গ্রেটেস্ট সন অব সয়েল’ (মাতৃভূমির শ্রেষ্ঠ সন্তানদের মধ্যে অন্যতম সন্তান)। তার নিচে লেখা, ‘দ্য কমান্ডার বিহাইন্ড সাসটেইনেবল সিকিউরিটি’ (টেকসই নিরাপত্তার অধিনায়ক)। এছাড়া একটি সচিত্র পোস্টে পুলিশ মহাপরিদর্শককে র‌্যাব মহাপরিচালকের পোশাকে দেখা যায়। কোনো একটি অভিযানের সময় তোলা ওই ছবির নিচে লেখা, ‘দ্য ম্যান বিহাইন্ড দ্য প্রোগ্রেস অব ড্রাগ, মিলিট্যান্সি অ্যান্ড এক্সট্রিমিজম ফ্রি বিলাভড বাংলাদেশ’ (মাদক, জঙ্গি ও উগ্রবাদমুক্ত প্রিয় বাংলাদেশ গড়ার পথে অগ্রগতির কারিগর)। এর সঙ্গে সংবাদমাধ্যমে প্রকাশিত বিভিন্ন খবরের টুকরা অংশের কোলাজ জুড়ে দেওয়া হয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ