স্পষ্ট মতামত দেওয়ার জন্য অভিনেতা নাসিরুদ্দিন শাহ বলিউডে বেশ পরিচিত। তিনি কখনো রাজনৈতিক বিষয়ে মন্তব্য করতেও দ্বিধা করেন না। এবার তিনি কথা বলেছেন মহানবী হযরত মোহাম্মদ (সা.)-কে নিয়ে বিজেপির নেত্রী নূপুর শর্মার মন্তব্য নিয়ে। এসময় নাসিরুদ্দিন শাহ এ বিষয়ে বলিউডের তিন খানের নীরবতা নিয়ে প্রশ্ন তুলেছেন।

নুপূরের নবীকে নিয়ে বিতর্কিত মন্তব্যের পর ঝড় উঠেছে ভারত জুড়ে। বিশ্বেও তার আঁচ পড়েছে। মুসলিম দুনিয়ার একযোগে আক্রমণ হাড়ে হাড়ে টের পাচ্ছে ভারত। কিন্তু বলিউডের তিন খান এই নিয়ে মুখে কুলুপ এঁটেছেন বলে দাবি নাসিরুদ্দিনের। বর্ষীয়ান অভিনেতা এনডিটিভি-কে এক সাক্ষাৎকারে বলেছেন, বড় তারকারা মুখ খুললে তাঁদের অনেক ক্ষতি হয়ে যাবে।

বলিউডের খানদের কথা বলতে গিয়ে অভিনেতা বলেন, ‘আমি তাদের পক্ষে কথা বলতে পারব না। তারা যে অবস্থানে আছে আমি সেখানে নেই। আমি মনে করি তারা মনে করে এটা তাদের জন্য খুবই ঝুঁকিপূর্ণ প্রমাণিত হবে। কিন্তু তারপরও আমি জানি না তারা কীভাবে এটি সম্পর্কে তাদের বিবেককে ব্যাখ্যা করে। তবে আমি মনে করি, তারা এমন একটি অবস্থানে রয়েছে যেখানে তাদের অনেক কিছু হারানোর আছে।’

নাসিরুদ্দিন শাহ উদাহরণ হিসেবে শাহরুখ খানের ছেলে আরিয়ানের উইচ-হান্টের কথা উল্লেখ করেছেন। তিনি বলেন, শাহরুখ খানের সঙ্গে যা ঘটেছে এবং তিনি যে মর্যাদার সঙ্গে এর মুখোমুখি হয়েছেন তা প্রশংসার যোগ্য। এটি একটি উইচ-হান্ট ছাড়া কিছুই ছিল না। শাহরুখ নীরবতা পালন করেন। তিনি যা করেছিলেন তা তৃণমূলকে সমর্থন করেছিলেন এবং মমতা বন্দ্যোপাধ্যায়ের প্রশংসা করেছিলেন। সোনু সুদের বাড়িতে অভিযান চালানো হয়। হয়ত আমি এই তালিকায় পরবর্তী ব্যক্তি। আমি জানি না তবে তারা কিছুই পাবে না।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: