মানববন্ধন করতে ঢাকা যাওয়ার পথে ৬৩ জন আটক

উচ্ছেদের প্রতিবাদে মানববন্ধন কর্মসূচি পালন করতে ঢাকায় যাওয়ার পথে চট্টগ্রামের সীতাকুণ্ডের জঙ্গল সলিমপুরের ৬৩ বাসিন্দাকে আটক করেছে পুলিশ। শনিবার (১০ সেপ্টেম্বর) রাত দেড়টার দিকে সীতাকুণ্ডের বাসস্ট্যান্ডে যাত্রীবাহী শান্তি পরিবহন ও পাহাড়িকা পরিবহনের দুটি বাস থেকে তাদের আটক করা হয়।

সীতাকুণ্ড মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কালাম আজাদ জানান, সলিমপুর থেকে ঢাকায় যাওয়ার পথে বাসস্ট্যান্ড এলাকায় অভিযান চালিয়ে দুটি বাস থেকে ৬৩ জনকে আটক করা হয়। তারা জঙ্গল সলিমপুরের বাসিন্দা। সলিমপুরের অনেকের বিরুদ্ধে পুলিশের ওপর হামলা, নাশকতা সৃষ্টি, পাহাড় কাটাসহ নানা অভিযোগে একাধিক মামলা রয়েছে। আটককৃতদের মধ্যে আসামিদের সংশ্লিষ্ট মামলায় গ্রেফতার দেখিয়ে আদালতে সোপর্দ করা হবে। যাচাই-বাছাই শেষে নিরপরাধ লোকদের ছেড়ে দেওয়া হবে।

উল্লেখ্য, জঙ্গল সলিমপুরের আলীনগরকে ঘিরে সরকারের মহাপরিকল্পনা রয়েছে। এখানে থাকা খাস জমিতে চট্টগ্রাম কেন্দ্রীয় কারাগার, স্পোর্টস ভিলেজ, ক্রিকেট স্টেডিয়াম, আইকনিক মসজিদ ও ইকো পার্কসহ বিভিন্ন স্থাপনার প্রস্তাবনা রয়েছে। এ লক্ষ্যে কাজ চলছে। সরকারি এসব প্রতিষ্ঠান প্রতিষ্ঠায় অবৈধ দখলদারদের সরে যেতে নির্দেশনা দেওয়া হয়েছে। গত ২০ আগস্টের মধ্যে আলীনগরে বসবাসকারী সব অবৈধ বাসিন্দাকে সরে যাওয়ার নির্দেশনা দিয়ে গণবিজ্ঞপ্তি জারি করে প্রশাসন।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
১০১১১২১৩১৪
১৫১৬১৭১৮১৯২০২১
২২২৩২৪২৫২৬২৭২৮
২৯৩০৩১  

ফেসবুকে আমরাঃ