ট্রাক চালিয়ে ঢাকা থেকে বাড়ি ফেরার পথে গাজীপুর এলাকায় ২৫ লাখ টাকাসহ একটি ব্যাগ পেয়েছেন নাটোরের এক ট্রাকচালক। নাটোর পুলিশের সহযোগিতায় তিনি ওই টাকা প্রকৃত মালিককে ফেরত দিয়েছেন। রবিবার (১ মে) বিকেলে নাটোর সদর থানায় পুলিশের উপস্থিতিতে তিনি ওই টাকাগুলো ফেরত দেন।

সদর থানার ওসি নাছিম আহমেদ জানান, গাজীপুর জেলার কাপাসিয়া উপজেলার বারইগাঁও গ্রামের লেহাজ উদ্দিনের ছেলে লিটন মিয়া গত ২৯ এপ্রিল সকাল ৮টা ২০ মিনিটে মোটরসাইকেলে গাজীপুর চৌরাস্তায় নিজ ব্যবসা প্রতিষ্ঠানে যাচ্ছিলেন। পথে ২৫ লাখ টাকাসহ ব্যাগ পড়ে যায়। ওই পথ দিয়ে নাটোর শহরের উত্তর পটুয়াপাড়ার জাফর উল্লাহর ছেলে শাহ নেওয়াজ ট্রাক চালিয়ে আসার সময় ব্যাগটি পান। মালিক খুঁজে না পেয়ে নাটোরে ফিরে পুলিশকে বিস্তারিত জানান। এরপর পুলিশ সংশ্লিষ্ট থানায় যোগাযোগ করেন। অবশেষে রবিবার দুপুরে ওই টাকা প্রকৃত মালিককে যাচাই শেষে হস্তান্তর করা হয়।

টাকার মালিক লিটন মিয়া বলেন, ২৫ লাখ টাকা নিজে রেখে দিতে পারতেন চালক শাহনেওয়াজ। তার জীবনে আর হয়ত অভাব থাকতো না। তিনি সততার যে বিরল দৃষ্টান্ত দেখালেন, তা সকলে পারেন না। লোভ সংবরণ করার ক্ষমতা সবার নেই।

চালক শাহনেওয়াজ বলেন, আমি ভেবেছি এই টাকা যার সে নিশ্চই অনেক শোকার্ত হয়ে পড়েছেন। ঈদের আগে এতগুলো টাকা হারিয়ে তিনি নিশ্চই কষ্টে দিনাতিপাত করছেন। তাই টাকাগুলো থানার মাধ্যমে ফিরিয়ে দিয়েছি।

জেলা পুলিশ সুপার লিটন কুমার সাহা বলেন, একজন ট্রাক চালক লোভের উর্ধ্বে উঠে যে সততার পরিচয় দিয়েছেন সেজন্য নাটোরের মানুষ গর্বিত, নাটোর পুলিশ গর্বিত। মানুষের সততার কথা শুনলেও দৃষ্টান্ত খুবই কম দেখা যায়। আমি তার উত্তোরোত্তর সমৃদ্ধি কামনা করছি।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: