চট্টগ্রামের মিরসরাইয়ে উপজেলার বারৈয়ারহাটে ডাকাত আখ্যা দিয়ে র‍্যাব সদস্যদের গাড়িতে হামলার ঘটনা ঘটেছে। এতে তিন র‍্যাব সদস্য গুরুতর আহত হয়েছেন। এদের মধ্যে দুইজনের অবস্থা আশঙ্কাজনক। তাদেরকে প্রথমে ফেনী এবং পরে সেখান থেকে হেলিকপ্টারে করে ঢাকায় নেওয়া হয়েছে। বুধবার (২৫ মে) সন্ধ্যায় বারৈয়ারহাট পৌরবাজারে এ ঘটনা ঘটেছে। বিষয়টি নিশ্চিত করেছেন র‍্যাব-৭ এর অধিনায়ক লে. কর্নেল এমএ ইউসুফ।

তিনি বলেন, কারা কী উদ্দেশ্যে গুজব ছড়িয়ে এ হামলা চালিয়েছে তাদের খুঁজে বের করার চেষ্টা চলছে। আহত ৩ জনের মধ্যে একজনকে স্থানীয়ভাবে চিকিৎসা দেয়া হলেও বাকি দুজনের অবস্থা কিছুটা খারাপ হওয়ায় ঢাকা সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়েছে। রাত সাড়ে ৯টার দিকে আশঙ্কাজনক অবস্থায় তাদের হেলিকপ্টারে করে ঢাকায় নেয়া হচ্ছে। উদ্দেশ্যমূলকভাবে পরিস্থিতি সৃষ্টি করে আকস্মিকভাবে হামলা চালানো হয় বলে জানান র‌্যাবের চট্টগ্রামের অধিনায়ক লেফটেন্যান্ট কর্নেল এম এ ইউসুফ।

র‌্যাব অধিনায়ক বলেন, আমাদের একটি টিম মীরসরাইয়ে অভিযানে গিয়েছিল। অভিযানের শুরুতেই কিছু দুষ্কৃতিকারী উদ্দেশ্যমূলকভাবে গুজব ছড়িয়ে ভিন্ন পরিস্থিতি তৈরি করে হামলা চালায়। এতে আমাদের তিনজন সদস্য আহত হয়েছেন। খবর পেয়ে আমাদের আরও টিম ঘটনাস্থলে পৌঁছেছে। এখন পরিস্থিতি নিয়ন্ত্রণে আছে। ঘটনার সঙ্গে জড়িতদের গ্রেফতারের চেষ্টা চলছে।

স্থানীয়রা জানান, সন্দেহভাজন দুই মোটরসাইকেল আরোহীকে ধাওয়া করছিল র‌্যাব সদস্যরা। তারাই মূলত ডাকাতের গুজব রটিয়ে এ হামলার ঘটনা সংগঠিত করেছে। হামলার সময় র‌্যাব সদস্য বহনকারী একটি প্রাইভেটকারও ভাঙচুর করা হয়।

ইউটিউবে আমাদের চ্যানেলটি সাবস্ক্রাইব করুন: