শিক্ষার্থীদের ফুল নিলো না পুলিশ

সিলেটের শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবি) শিক্ষার্থীদের চলমান আন্দোলনকে কেন্দ্র করে উদ্ভূত পরিস্থিতিতে ক্যাম্পাসে অতিরিক্ত পুলিশ মোতায়েন রয়েছে।

বিশ্ববিদ্যালয় সূত্র জানায়, সোমবার (১৭ জানুয়ারি) বিকেলে উপাচার্যের বাসভবনের মূল ফটকের সামনে অবস্থান নেন শিক্ষার্থীরা। এসময় অপ্রীতিকর পরিস্থিতি এড়াতে ফটকের সামনে ব্যারিকেড দিয়ে রাখে পুলিশ। এসময় শিক্ষার্থীরা দায়িত্বরত পুলিশ সদস্যদের ফুল দিয়ে বরণ করে ক্যাম্পাস ত্যাগ করার অনুরোধ জানান। কিন্তু পুলিশ সদস্যরা শিক্ষার্থীদের অনুরোধ রাখেননি, ফুলও নেননি।

সিলেট মহানগর পুলিশের উপ-কমিশনার (উত্তর) আজবাহার আলী শেখ বলেন, ‘আমরা এখানে দায়িত্ব পালন করতে এসেছি। ফুল নেওয়া বা না নেওয়া আমাদের দায়িত্বের মধ্যে পড়ে না।’

পুলিশ সদস্যদের ক্যাম্পাস ত্যাগ করতে শিক্ষার্থীদের অনুরোধ প্রসঙ্গে তিনি বলেন, ‘বিশ্ববিদ্যালয় একটি স্বায়ত্তশাসিত প্রতিষ্ঠান। কর্তৃপক্ষের অনুরোধে এসেছি, কর্তৃপক্ষের অনুরোধে চলে যাবো।’

এর আগে দুপুরে বিশ্ববিদ্যালয়ের দুইটি প্রশাসিনক ভবনে তালা লাগিয়ে দেন শিক্ষার্থীরা। এরপর চারটি একাডেমিক ভবন ও পাঁচটি আবাসিক হল অফিসের গেটেও তালা দেন তারা। এসময় ভবনের ভেতরে থাকা শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীদের বের করে দেওয়া হয় বলে অভিযোগ। এতে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কার্যক্রমে অচলাবস্থা দেখা দিয়েছে।

     আরো পড়ুন....

পুরাতন খবরঃ

শনি রবি সোম মঙ্গল বুধ বৃহ শুক্র
 
১০১১১২১৩১৪১৫১৬
১৭১৮১৯২০২১২২২৩
২৪২৫২৬২৭২৮২৯৩০

ফেসবুকে আমরাঃ